ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উৎকণ্ঠায় ‘আতিয়া মহলে’ আটকে পড়াদের স্বজনরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
উৎকণ্ঠায় ‘আতিয়া মহলে’ আটকে পড়াদের স্বজনরা সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববা‍ড়ি ‌এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’- ছবি: আবু বকর

সিলেট: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববা‍ড়ি ‌এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলে’ আটকে পড়া ভাড়াটিয়াদের নিয়ে উৎকণ্ঠায় রয়েছেন তাদের স্বজনরা।

শুক্রবার (২৪ মার্চ) ভোর থেকে বাড়িটি আইন-শৃঙ্খল‍া বাহিনী ঘেরাও করে রাখায় দুপুর ২টা পর্যন্ত ওই ভবনের সব ক’টি ফ্ল্যাটে ২৮টি সাধারণ পরিবারের লোকজন জিম্মি অবস্থায় রয়েছেন।

অবশ্য ভেতরে থাকা লোকজনকে কিভাবে বের করে আনা যায়, সে চেষ্টা চালিয়ে যাচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী।

সিলেটের পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া এ বিষয়ে প্রেস ব্রিফিংকালে বলেছেন, কোনো ধরনের ক্ষয়ক্ষতি ছাড়াই ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে আনার চেষ্টা চালানো হচ্ছে। দুপুর ২টা পর্যন্ত জঙ্গিদের আত্মসমর্পণ করতে বাধ্য করার করার জন্য আস্তানায় থেমে থেমে গুলি ছুড়ছে পুলিশ।

অন্যদিকে, ফ্ল্যাটে আটকে থাকা বাসিন্দাদের আত্মীয় স্বজনদের অনেকে বলেছেন, তারা তাদের স্বজনদের নিয়ে উৎকণ্ঠিত। রাত থেকে শিশু সন্তান নিয়ে তাদের স্বজনরা না খেয়ে অবস্থান করছেন। অভিযান শেষ না হওয়া পর্যন্ত তাদের দুশ্চিন্তা অবসান হচ্ছে না।

পুলিশ মাঝেমধ্যে গুলি ছুড়লেও মূল অভিযানে যাওয়ার জন্য সোয়াট টিমের অপেক্ষায় রয়েছেন সেখানার প্রশাসনের ঊর্ধ্বতন মহল। বিকেলের মধ্যেই সোয়াট সদস্যরা ঘটনাস্থলে পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

ভোর থেকে শিববাড়ির উস্তার মিয়ার ‘আতিয়া মহল’ ঘেরাও করে চারপাশে অবস্থান নেয় আইন-শৃঙ্খলা বাহিনী। সকাল সোয়া ৭টায় জঙ্গিরা ‘আল্লাহু আকবর’ বলে একটি হাতবোমার বিস্ফোরণ ঘটায়। সকাল ৯টা থেকে পুলিশ ভবনটিকে লক্ষ্য করে একের পর এক গুলি ছুড়ছে। তবে পুলিশ সকাল থেকে এ ভবনের কাউকে বের হতে দিচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এনইউ/জিপি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad