ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আত্মসমর্পণে সাড়া দিচ্ছে না জঙ্গিরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
আত্মসমর্পণে সাড়া দিচ্ছে না জঙ্গিরা সিলেট দক্ষিণ সুরমার শিববাড়ির ওই জঙ্গি আস্তানা, ছবি: আবু বকর

সিলেট: জুমার নামাজের পরপর সিলেট দক্ষিণ সুরমার শিববাড়ির ওই জঙ্গি আস্তানার বাইরে ফের মাইকিং শুরু করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ‘ভেতরে যারাই আছেন বেরিয়ে আসুন’- এভাবে করা হয় আত্মসমর্পণের আহ্বান।

তবে কিছুতেই মিলছে না সাড়া। উল্টো ভেতর থেকে কালো জামা পরা এক যুবক আওয়াজ দিয়ে বলেছে, ‘তোমরা শয়তানের দল।

আমরা আল্লাহর পথে আছি’।

পুলিশের আত্মসমর্পণের আহ্বানের পর ভবনের নিচ তলার ফ্ল্যাট থেকে চিৎকার করে এই কথা বলে সেই যুবক। পুলিশ জানাচ্ছে, বাসায় অন্তত ৫/৬ জন রয়েছেন। তবে তাদের বের করে বা ধরে আনার চেষ্টা চলছে।

শুক্রবার (২৪ মার্চ) ভোর থেকেই ওই বাড়ি ঘিরে রাখা হয়েছে। দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ির ‌ওই বাসার মালিকের নাম উস্তার মিয়া।

এদিকে, সকাল ১০টার দিকে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা হয় সোয়াট টিম। বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন আস্ত‍ানার সামনে ডিউটিরত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জানা যায়, সোয়াট টিম এলে বাকি কার্যক্রমে যাওয়া যাবে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জেদান আল মুসা জানিয়েছেন, ভোর থেকে বাড়িটি ঘেরাও করে চারপাশে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এটি মূলত আস্তানা বলে সন্দেহ করা হচ্ছে।

তিনি বলেন, ভোরে জঙ্গিরা আল্লাহ আকবার বলে বোমার বিস্ফোরণ ঘটায়। পরে পুলিশ সকাল ৯টার দিকে ভবন লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছুড়ে।

বর্তমানে সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সিলেটে অভিযানে যাচ্ছে সোয়াট টিম

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এনইউ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।