ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যেভাবে খোঁজ মিললো জঙ্গি আস্তানার!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
যেভাবে খোঁজ মিললো জঙ্গি আস্তানার! সিলেট জঙ্গি আস্তানার সন্ধান, ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: নব্য জেএমবি নেতা মুসার স্ত্রী’র খোঁজে সিলেটে পাঁচদিন ধরে কাজ করছে পুলিশ সদর দফতরের একটি টিম। প্রতিদিনের ন্যায় শুক্রবার (২৪ মার্চ) ভোর রাতে সিলেটের দক্ষিণ সুরমা এলাকার শিববাড়ি এলাকায় তল্লাশি চালানো হয়।

সনাতন ধর্মবলম্বী বসতি আধিক্য শিববাড়ি এলাকার বিভিন্ন বাসায় খোঁজ-খবর নিতে গিয়ে উস্তার মিয়ার ভাড়া বাসায় মুসলমান ভাড়াটিয়া থাকেন, এমনটি জানতে পারে অভিযানিক দল।

উস্তার মিয়া অভিযানিক দলকে ভাড়াটিয়াদের ভোটার আইডি কার্ড বের করে দেখান।

এক পর্যায়ে ‘মর্জিনা’ নামের ভুয়া আইডি নম্বরের কার্ডটি শনাক্ত করে বাসা ঘেরাও করে পুলিশ।

 
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল  মুছা বাংলানিউজকে বলেন, সকাল সোয়া ৭টায় উস্তার মিয়ার বাড়ি থেকে জঙ্গিরা আল্লাহু আকবার বলে উল্লাস করে বোমা ছুড়ে মারে। এরপর থেকেই পুলিশ ভবনটি ঘেরাও করে রাখে।


পুলিশ কর্মকর্তারা বলেন, জঙ্গিরা ‘মর্জিনা’ কোড ব্যবহার করছে। আর স্বামী-স্ত্রী সেজে একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করার নাম করে বাসা ভাড়া নেয়।
 
শুক্রবার (২৪ মার্চ) ভোর থেকে বাড়িটি ঘেরাও করে চারপাশে অবস্থান নেয় আইন-শৃঙ্খলা বাহিনী। সকাল ৯টা থেকে পুলিশ ভবন লক্ষ করে কয়েক রাউন্ড গুলি ছুড়ছে। তবে পুলিশ সকাল থেকে এ ভবন থেকে কাউকে বের হতে দিচ্ছে না। এছাড়া সকাল থেকে ওই ভবনের আশপাশের ভবনগুলোতে অবস্থান নিয়েছে পুলিশ।

সকাল সোয়া ১০টায় পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া প্রেস ব্রিফিংয়ে বলেন, আমরা জঙ্গিদের আত্মসমর্পনের চেষ্টা চালাচ্ছি।

 **জঙ্গি আস্তানা সন্দেহে সিলেটে বাড়ি ঘেরাও

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
এনইউ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ