ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুকের দাবিতে শেকলে বেধে নির্যাতন, নারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
যৌতুকের দাবিতে শেকলে বেধে নির্যাতন, নারী আটক

বরগুনা: বরগুনায় যৌতুকের দাবিতে গৃহবধূ রোকেয়া বেগমকে (৩৬) শেকলে বেধে নির্যাতন করেছেন স্বামীর পরিবারের লোকজন। এ ঘটনায় আসমা নামে এক নারীকে আটক করেছে বরগুনা থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত দশটার দিকে বরগুনা সদর উপজেলার আট নম্বর ইউনিয়নের পাজরাভাঙ্গা গ্রামে স্বামী মোশারফ খলিফার বাড়ির তালাবদ্ধ ঘর থেকে স্থানীয়দের সহায়তায় শেকলে বাধা অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

নির্যাতিতা রোকেয়া বেগম তালতলী উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়নের মোনসাতলী গ্রামের আক্কাস তালুকদারের মেয়ে।

আক্কাস তালুকদার বাংলানিউজকে জানান, নির্যাতনের খবর পেয়ে মেয়েকে বাঁচাতে ছুটে এসে তিনিও মারধরের কবলে পরেন। দিশেহারা হয়ে বরগুনা থানা পুলিশের সহযোগিতা নেন তিনি।

নির্যাতিতা রোকেয়া বেগম জানান, বিয়ের পর থেকেই প্রতি বছর যৌতুকের টাকা চাইতেন স্বামী মোশাররফ খলিফা। এ বছর তার বাবার হাতে টাকা না থাকায় যৌতুকের টাকা এনে দিতে পারেননি তিনি। তাই তার স্বামীর নির্দেশে শেকলে বেধে নির্যাতন করেছেন তার ভাসুর ও দেবররা।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুজ্জামান বাংলানিউজকে বলেন, সন্ধ্যার পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে রোকেয়ার শ্বশুর বাড়ি থেকে তালা ভেঙে তাকে উদ্ধার করে পুলিশ। এ সময় নির্যাতনে জড়িত থাকার অভিযোগে আসমা নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

রোকেয়াকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।