ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্য আটক

রাঙামাটি: বাঘাইছড়ি উপজেলার দুইটিলা থেকে বিদ্যুৎ চাকমা ওরফে সুরেন চাকমা (৩৫) নামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক সদস্যকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

আটক বিদ্যুৎ রাঙামাটির নানিয়ারচর উপজেলার বাঘছড়ি গ্রামের হরিদাস চাকমার ছেলে।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চাকমা ও তার সঙ্গী শষীরঞ্জন চাকমা এবং ওই এলাকার একজন সাবেক মেম্বর মিলে দীঘিনালা-মারিশ্যা সড়কে নয়কিলো এলাকায় ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিলেন।

চলতি বছরের ৪ ফেব্রুয়ারি চাঁদার দাবিতে একটি কোম্পানির গাড়িতে হামলা করেছিলো এ চক্রটি।

নিরাপত্তা বাহিনীর সূত্রটি আরও জানায়, বিদ্যুৎ চাকমার দেওয়া তথ্য মতে অন্যদের ধরতে অভিযান চলছে।

ইউপিডিএফ’র বাঘাইছড়ি শাখার সমন্বয়ক জুয়েল চাকমা বাংলানিউজকে বলেন, নিরাপত্তাবাহিনীর হাতে আটক বিদ্যুৎ চাকমা ইউপিডিএফ’র একজন সদস্য। তবে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে অন্যায়ভাবে আটক করা হয়েছে। চাঁদাবাজির ঘটনার সঙ্গে ইউপিডিএফ জড়িত নয়।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বাংলানিউজকে জানান, নিরাপত্তা বাহিনী বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে আটক বিদ্যুৎ চাকমাকে থানায় হস্তান্তর করে। গাড়িতে হামলার ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
আরবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।