ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারীকে সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
বগুড়ায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারীকে সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন সংগঠন মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেয়। ছবি: আরিফ জাহান

বগুড়া: পতাকা উত্তোলন দিবস উপলক্ষে বগুড়ায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলনকারী জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় মুক্তিযোদ্ধা সংসদ বগুড়া জেলা ইউনিট কমান্ড শহরের শহীদ খোকন পার্কে এ সংবর্ধনা দেয়।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রুহুল আমিন বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. আশরাফ উদ্দিন।

তিনি বলেন, বগুড়ার মানুষের জন্য ২৩ মার্চ ঐতিহাসিক দিন। ১৯৭১ সালের এদিনে বগুড়ায় স্বাধীনতার পতাকা উত্তোলন করা হয়েছিল। জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনকে বগুড়ার মানুষ সারা জীবন স্মরণ করবেন।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধারা সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধাদের উন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স স্থাপনে সারাদেশের মতোই বগুড়ার ১১ উপজেলায় জায়গা নির্ধারিত হয়েছে। খুব শিগগিরই বগুড়া সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জায়গা নির্ধারণ ও নির্মাণ কাজ শুরু হবে।

মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান জেলা প্রশাসক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সুরুতজ্জামান, আব্দুল মান্নান সরকার প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনকে ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা দেওয়া হয়।

এর আগে পতাকা মিছিল বের করা হয়। মিছিলটি শহরের সাতমাথা হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এমবিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।