ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্যোগ মন্ত্রণালয় ও অধিদফতরের দক্ষতা উন্নয়ন কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
দুর্যোগ মন্ত্রণালয় ও অধিদফতরের দক্ষতা উন্নয়ন কর্মশালা কর্মশালায় অংশ নেওয়া কর্মকর্তারা। ছবি: রানা

ঢাকা: কর্মকর্তাদের দক্ষতা উন্নয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নিয়েছেন মন্ত্রণালয় ও অধিদপ্তরের ৩৫ জন কর্মকর্তা। 

রাজধানীর সোবহানবাগের বাংলাদেশ ইনস্টিটউট অব ম্যানেজমেন্টে গত মঙ্গলবার (২১ মার্চ) উদ্বোধন হওয়া এ কর্মশালা বৃহস্পতিবার (২৩ মার্চ) শেষ হয়।  

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা সচিব শাহ কামাল বলেন, আমরা আর্থ অব চ্যাম্পিয়ন হতে চাই।

এ জন্য কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে যেসব পদক্ষেপ নেওয়া প্রয়োজন, তা আমরা নেবো। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন অগ্রগতি, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ও মন্ত্রণালয়ের সার্বিক কর্মকাণ্ডের অগ্রগতির পর্যালোচনার ভিত্তিতে ভবিষ্যতের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করা হবে।  

সে লক্ষ্যে কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন সচিব।
 
কর্মশালার উদ্বোধন করেছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। কোর্সের সমন্বয় করেন- বাংলাদেশ ইনস্টিটউট অব ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা উপদেষ্টা মো. জাফর আলী। সমাপনী অনুষ্ঠানে মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব খালিদ মাহমুদসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  
 
বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
আরএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।