ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চেয়ারম্যানের শাস্তির দাবিতে প্রকৌশলীদের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
চেয়ারম্যানের শাস্তির দাবিতে প্রকৌশলীদের মানববন্ধন রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্টে প্রকৌশলীদের মানববন্ধন- ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর বাগমারায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী রেজাউল করিমকে লাঞ্ছনার ঘটনায় বাগমারা উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলামের শাস্তি দাবি জানিয়েছেন প্রকৌশলীরা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) রাজশাহী কেন্দ্র ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) ব্যানারে যৌথভাবে এই কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে বিভিন্ন সরকারি দফতরে কর্মরত প্রকৌশলীরা অংশ নেন। এতে সভাপতিত্ব করেন আইইবি রাজশাহী কেন্দ্রের সাধারণ সম্পাদক নিযামুল হক।

বক্তারা বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে প্রকৌশলীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অথচ জনপ্রতিনিধিদের অন্যায় আবদার না মানার কারণে প্রায়ই তাদের লাঞ্ছিত হতে হচ্ছে। এ সময় তারা বাগমারার ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

বক্তারা আরও বলেন, এ ধরণের অপকর্ম যদি আগামী দিনে বন্ধ না হয় তাহলে প্রকৌশলীরা কাজের স্পৃহা হারিয়ে ফেলবে। দেশ স্থবির হয়ে পড়বে। এই ঘটনায় সর্বসাধারণকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বাগমারা উপজেলার অভিযুক্ত চেয়ারম্যানের শাস্তির দাবি করেন তারা।

এর আগে গত ২১ মার্চ (মঙ্গলবার) সকালে রাজশাহীর বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর হাতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সহকারী প্রকৌশলী লাঞ্ছিত হন। রেজাউল করিম নামে ওই সহকারী প্রকৌশলী বিএমডিএ’র বাগমারা অফিসে কর্মরত আছেন।

ঘটনার পর তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাছে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পাশাপাশি নিরাপত্তাহীনতার কথা জানিয়ে বাগমারা থানাতেও একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এসএস/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।