ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রামপুরায় সড়ক অবরোধের ঘটনায় লাঠিচার্জে আহত ৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩১ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
রামপুরায় সড়ক অবরোধের ঘটনায় লাঠিচার্জে আহত ৫ সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর রামপুরা এলাকায় সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালনের সময় পুলিশের লাঠিচার্জে পাঁচ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতরা হলেন- শিউলি (৩০), রহিমা (৩৫), রাসেল ইসলাম মামুন (২৪), নার্গিস (২১) ও ঝরনা (২২)।

সহকর্মীরা তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) নিয়ে যান।

সেখানে তারা বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন। তারাও এখানে আসতে পারেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, আহত পাঁচজন শ্রমিক হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে, সকালে কারখানা বন্ধের প্রতিবাদে ও বকেয়া বেতনের দাবিতে রাজধানীর রামপুরা এলাকায় সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেন ‘লিরিক গার্মেন্ট ইন্ডাস্ট্রিজ’ নামে একটি গার্মেন্টকর্মীরা।

এতে ওই সড়কে তীব্র যানজট তৈরি হয়। সকালেই ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ। তবে বেলা ১১টার দিকে পুলিশের লাঠিচার্জে তারা সড়ক থেকে উঠে যেতে বাধ্য হন।  

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণয় কুমার সাহা বাংলানিউজকে জানান, সকাল সাড়ে ৯টার দিকে তাদের অনুরোধ জানানো হয়, মানুষের ভোগান্তি দূর করতে আপনারা সড়কটি ছেড়ে দিন। এ কথা বললে তারা আমাদের উপর লাঠিসোটা দিয়ে হামলা করে ও ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের ছত্রভঙ্গ করতে আমরা লাঠিচার্জ করি। এ সময় শ্রমিকদের হামলায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। এর মধ্যে রামপুরা ও রাজারবাগ পুলিশ লাইনের সদস্য রয়েছেন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৭
এজেডএস/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ