ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৃত্যুপরোয়ানা শোনানো হলো হান্নান-বিপুলকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
মৃত্যুপরোয়ানা শোনানো হলো হান্নান-বিপুলকে মৃত্যু পরোয়ানা শুনলেন হান্নান-বিপুল

গাজীপুর: ফাঁসির দণ্ডপ্রাপ্ত জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে মৃত্যুপরোয়ানা পড়ে শোনানো হয়েছে।

বুধবার (২২ মার্চ) সন্ধ্যায় মৃত্যুপরোয়ানা কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে এসে পৌছায়। পরে তাদের দু’জনকে তা পড়ে শুনানো হয়।


 

কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান জানান, এর আগেও কারাগারে মৃত্যুপরোয়ানা এসেছিল। পরে ফাঁসির রায়ের বিরুদ্ধে রিভিউ আবেদন করেন ওই দুই জঙ্গিনেতা। কিন্তু রিভিউ খারিজ হয়ে যাওয়ায় বুধবার (২২ মার্চ) সন্ধ্যায় ফের মৃত্যুপরোয়ানা কারাগারে পাঠানো হয়। পরে তাদের দু’জনকে তা পড়ে শোনানো হয়।


তিনি আরো বলেন, বুধবার (২২ মার্চ) সকাল ১০টার পর মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে রিভিউ খারিজের রায় পড়ে শুনানো হয়। এসময় তাদের কাছে জানতে চাওয়া হয় তারা প্রাণভিক্ষা চাইবেন কিনা। জবাবে তারা প্রাণভিক্ষা চাইবেন বলে জানান। পরে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন লেখার জন্য দুপুরে তাদের সাদা কাগজ ও কলম দেওয়া হয় ।

 
সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলার মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ওই দু’জন জঙ্গি কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে কনডেম সেলে বন্দি রয়েছেন। অন্যজন দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

**মুফতি হান্নান-বিপুলের মৃত্যু পরোয়ানা যাচ্ছে কাশিমপুরে

বাংলাদেশ সময়: ২৩৩৪ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭/আপডেট ১১২৭ ঘণ্টা
আরএস/বিএস/জেএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।