ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কল্পনা চাকমা অপহরণ মামলার রিপোর্টে নারাজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
কল্পনা চাকমা অপহরণ মামলার রিপোর্টে নারাজি

রাঙ্গামাটি: হিল উইমেন্স ফেডারেশন নেত্রী কল্পনা চাকমা অপহরণ মামলার শুনানির দিন ২ মে পুনর্নির্ধারণ করেছেন রাঙ্গামাটি অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বুধবার (২২ মার্চ) অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলী’র আদালতে কল্পনা চাকমা অপহরণ মামলার শুনানিতে পুলিশ সুপারের প্রতিবেদনের উপর বাদী পক্ষ না রাজি দিয়ে মামলাটি পুনরায় বিচার বিভাগীয় বা আলাদা প্রাতিষ্ঠানিক তদন্তের আবেদন জানালে আদালত এ আদেশ দেন।

কল্পনার চাকমা অপহরণ মামলার আইনজীবী রেজাউল করিম চৌধুরী বলেন, মামলায় পুলিশের যে চুড়ান্ত প্রতিবেদন দেয়া হয়েছে তা যথাযথ নয় এবং তা ন্যায় বিচারের পরিপন্থি।


 
বুধবারের শুনানির সময় চাকমা রাজা ব্যারিস্টার দেবাশীষ রায়, রাণী ইয়ান ইয়ান, কল্পনা চাকমার বড় ভাই কালিন্দি কুমার চাকমাসহ তার পক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

১৯৯৬ সালের ১২ জুন রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার লাইল্যা ঘোনা এলাকার নিজ বাড়ি থেকে একদল দুর্বৃত্ত কল্পনা চাকমাকে তুলে নিয়ে যায় বলে দাবি করে তার পরিবার। এ ঘটনার পর কল্পনা চাকমার ভাই বাদী হয়ে থানায় মামলা করেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।