ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়াণগঞ্জ জেল সুপারকে আদালতে তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
নারায়াণগঞ্জ জেল সুপারকে আদালতে তলব

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আমজাদ হোসেন জেলা কারাগারের জেল সুপারকে তলব করেছেন। আসামিকে ডান্ডাবেড়ি পরিয়ে আদালতের এজলাস কক্ষে উপস্থিত করায় এর ব্যাখ্যা চেয়ে তাকে তলব করা হয়। জেল সুপারকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

বুধবার (২২ মার্চ) বিকেলে আদালতের পেশকার গোলাম নবী এর সত্যতা নিশ্চিত করে বলেন, গত রোববার দু’জন আসামিকে ডান্ডাবেড়ি পরিয়ে এজলাস কক্ষে উপস্থিত করায় তাৎক্ষণিক কোর্ট পুলিশের পরিদর্শককে আদালত তলব করেন। এসময় কোর্ট পুলিশের পরিদর্শক সোহেল আলম হাজির হয়ে আদালতকে বলেন, ডান্ডাবেড়ি পুলিশ লাগায় না।

কারাগার থেকে আসামিকে ডান্ডাবেড়ি পরিয়ে আদালতে পাঠানো হয়।

গোলাম নবী আরো বলেন, এ বিষয়ে অবগতির জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে চিঠি দেওয়া হয়েছে।

কোর্ট পুলিশের পরিদর্শক সোহেল আলম এর সত্যতা নিশ্চিত করে বলেন, ডান্ডাবেড়িটা হলো লোহার রিং। এর একপাশ খোলা থাকে। আসামিদের পায়ে পরিয়ে খোলা পাশটি লোহা দিয়ে লাগিয়ে দেয়া হয়। এই ডান্ডাবেড়ি কোর্ট পুলিশের খোলার বা লাগানোর লোক নেই। যারা কারাগারে ডান্ডাবেড়ি লাগিয়ে দেয় তারাও আসামি।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেল সুপার সুভাষ কুমার ঘোষ আদালতের নির্দেশ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, নির্ধারিত সময়ে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেবো।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
জেডএম/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad