ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে জামায়াত নেতাসহ ৪ জন কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
রাজশাহীতে জামায়াত নেতাসহ ৪ জন কারাগারে

রাজশাহী: রাজশাহীর দুর্গাপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। এ মামলায় জামায়াত নেতাসহ চারজনকে বিকেলে কারাগারে পাঠোনো হয়েছে।

বুধবার (২২ মার্চ) দুপুরে র‌্যাব-৫ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জহুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আলম বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি রুহুল আলম জানান, মামলায় সরকারি কাজে বাধাদান ও র‌্যাব সদস্যদের ওপর হামলা চালিয়ে তাদের মারপিটের অভিযোগ আনা হয়েছে। মামলায় ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। ১৫ জনসহ ওই গ্রামের অজ্ঞাতপরিচয় আরও ৫৫ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২১ মার্চ) ঘটনার পর আটক চারজনকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার বিকেলে আদালতে পাঠানো হয়। এছাড়া অন্যদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি রুহুল আলম।

গ্রেফতারকৃতরা হলেন- রাজশাহীর দুর্গাপুর উপজেলার কিশোরপুর গ্রামের জামায়াত কর্মী ওয়ালিউর রহমান, একই গ্রামের অধিবাসী শফিকুল ইসলাম, উজ্বল হোসেন ও মোসলেম আলী।

বুধবার সকালে জিজ্ঞাসাবাদ শেষে র‌্যাব সদস্যরা ওই চারজনকে দুর্গাপুর থানায় সোপর্দ করে।

এর আগে মঙ্গলবার দুপুরে কিশোরপুর গ্রামে র‌্যাবের ৪/৫ জন সদস্য সাদা পোশাকে আসামি ধরতে যান। এ সময় তারা স্থানীয়দের প্রতিরোধের মুখে পড়েন। আসামিপক্ষের লোকজন র‌্যাব সদস্যদের ওপর হামলা চালিয়ে ওয়ালিউর রহমানের ভাই আদম ব্যবসায়ী আহমেদ কবীর জোহাকে ছিনিয়ে নেয়।

এক পর্যায়ে র‌্যাব সদস্যদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি ও মারপিটের ঘটনাও ঘটে। পরে আটকে রাখা হলে র‌্যাব সদস্যরা নিজেদের পরিচয়পত্র, অস্ত্র ও জ্যাকেট বের করে দেখান। কিন্তু এরপরও তাদের ছাড়া হয়নি। খবর পেয়ে দুর্গাপুর থানা পুলিশ ও র‌্যাবের আরও একটি দল ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করেন।

তবে ঘটনার পর মঙ্গলবার র‌্যাব-৫ এর মিডিয়া সেলের এএসপি নজরুল ইসলাম সাংবাদিকদের কাছে বিষয়টি অস্বীকার করেন। ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, অভিযানের সময় র‌্যাব সদস্যদের চ্যালেঞ্জ করা হলে তারা নিষ্ক্রিয় হয়ে যান। এ সুযোগে জোহা পালিয়ে যায়। কেউ তাকে ছিনিয়ে নেয়নি।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
এসএস/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।