ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে সেনা, নৌ, বিমান বাহিনীর সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে পুরাতন বিমানবন্দরে জাতীয় প্যারেড স্কোয়ারে এ প্রদর্শনীর উদ্বোধন করেন তিনি।
 
উদ্বোধনের সঙ্গে সঙ্গে বিমান বাহিনীর যুদ্ধবিমান ফ্লাই পাস্ট করে অনুষ্ঠানস্থলের ওপর দিয়ে উড়ে যায়।

একইসময়ে ছত্রীসেনারা প্যারা ট্রুপিং প্রদর্শন করে।  
সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে শিশুদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।                                          ছবি: পিআইডিপ্রদর্শনীতে প্রধানমন্ত্রী তিন বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভিলিয়ন ঘুরে দেখেন। প্রদর্শনীতে রাখা হালকা ও ভারী যুদ্ধাস্ত্র প্রত্যক্ষ করেন।
 
এছাড়াও মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা,, বিগত ৮ বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়ন কার‌্যক্রম, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর অবদান এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান প্রদর্শনের স্টলগুলোও ঘুরে দেখেন শেখ হাসিনা।
 
এর আগে, অনুষ্ঠানস্থলে পৌঁছুলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ বাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান। সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ছবি: পিআইডিতেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরের রানওয়ের পূর্ব  ও পশ্চিম পার্শ্ব এলাকায় বুধবার এ সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন হলেও সর্বসাধারণের জন্য উন্মুক্ত হবে ২৩ মার্চ থেকে। সপ্তাহব্যাপী এ প্রদর্শনী চলবে ২৯ মার্চ পর‌্যন্ত। এতে তিন বাহিনীরই বিভিন্ন যুদ্ধাস্ত্র প্রদর্শন করা হচ্ছে।
 
২৩, ২৬, ২৭ ও ২৯ মার্চ প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৫টা পর‌্যন্ত এবং ২৪ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর‌্যন্ত খোলা থাকবে প্রদর্শনী। আর ২৮ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর‌্যন্ত শুধু সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবার এবং সেনানিবাসস্থ স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী।
 
২৯ মার্চ দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর‌্যন্ত সর্বসাধারণের পাশাপাশি ঢাকা শহরের স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য প্রদর্শনী পরিদর্শনে বিশেষ ব্যবস্থা রাখা হবে।
 
বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।