ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হালিমকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
হালিমকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা আটক মানবপাচার চক্রের সদস্যরা/ছবি: বাংলানিউজ

ঢাকা: মানবপাচার চক্রের ম‍ূলহোতা আব্দুল হালিমকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাব-৩ এর সিও লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ।

বুধবার (২২ মার্চ) দুপুরে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, যতগুলো মানবপাচারকারী চক্রকে গ্রেফতার করা হয়েছে তার মধ্যে একটি চক্র সবচেয়ে বড়।

এ চক্রের মূলহোতা হালিম মালয়েশিয়ায় পালিয়ে আছেন। হালিম ও তার ভাগ্নে মামুন চক্রটি চলাতেন। হালিমকে ধরতে ইন্টারপোলের সহযোগিতা নেওয়া হবে।

তিনি জানান, রাজধানীতে হালিমের তিনটি বাড়ি রয়েছে। অবৈধ ব্যবসা করে তিনি কোটি টাকার মালিক হয়েছেন। যারা কম খরচে বিদেশ যেতে চায় প্রত্যন্ত গ্রামাঞ্চলের সেইসব মানুষদের টার্গেট করতো হালিমের চক্র। শুধু রাজধানীতে নয় সারাদেশে মানবপাচাকারী চক্রের সদস্যরা সক্রিয় রয়েছে বলেও জানান তিনি।

এর আগে রাজধানীর বিমানবন্দর ও অন্যান্য এলাকা থেকে অবৈধভাবে মালয়েশিয়া এবং সাইপ্রাসে পাচারকালে নয় ভিকটিমকে উদ্ধার করে র‌্যাব। এছাড়া আরও নয় পাচারকারীকে গ্রেফতার করেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গ্রেফতারকৃতরা হলেন- বাদশা শেখ, মো. মামুন, রিপন হোসেন, নাসির উদ্দিন, মনিরুজ্জামান, সজল কুমার, নাছির উদ্দিন, আহসানুজ্জামান ও মো. রাজিব।

এ সময় গ্রেফতারকৃতদের কাছে থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট, জাল ভিসা, সিল ও জাল ভিসা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৭
আরএটি/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।