ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃষ্টি-যানজটে অস্বস্তিতে নগরবাসী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
বৃষ্টি-যানজটে অস্বস্তিতে নগরবাসী ছবি: জিএম মুজিবুর

ঢাকা: মেঘাচ্ছন্ন ঢাকার আকাশে কখনো গুঁড়ি গুঁড়ি, কখনো টানা বৃষ্টি। কোথাও কোথাও বইছে দমকা হাওয়াও।  এমন বৃষ্টিতে বেড়েছে যানজট। ধুলা-বালির যন্ত্রণা থেকে রক্ষা পেলেও অস্বস্তিতে পড়ে গেছেন নগরবাসী।

সোমবার (২০ মার্চ) ভোররাত থেকে রাজধানীর বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।   সকালে  শুরু হয় টানা বৃষ্টি।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কোথাও কোথাও যোগ হয়েছে দমকা হাওয়াও। রাস্তায় আটকে আছে শত শত গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি। ফলে অফিস ও স্কুল-কলেজ সময়ে দেখা দিয়েছে তীব্র যানজট।
 
ফলে রাস্তায় নেমে বিপাকে পড়েছেন অফিসগামী লোকজন এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দুর্ভোগ আরো বাড়ছে।

সব মিলিয়ে বৃষ্টি ও যানজটে অস্বস্তিতে যাতায়াত করছেন নগরবাসী।
 
সরেজমিনে দেখা গেছে, বিশ্ব রোড থেকে মহাখালী বাস টার্মিনাল পর্যন্ত আটকে আছে গাড়ি। ভোগান্তিতে পড়ে গেছেন সাধারণ মানুষ।
 
অফিসগামী শান্ত ইসলাম বাংলানিউজকে বলেন, ‘খারাপ আবহাওয়া দেখে তাড়াতাড়ি বাসা থেকে বের হয়েছি। তারপরও যানজটে সঠিক সময়ে গন্তব্যস্থলে স্থানে যেতে পারছি না’।
 
ছবি: জি এম মুজিবুরআবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, দিনভর চলার পর বিকেলে বৃষ্টি কমে আসবে।   একটি লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা এবং অন্য একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গা এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। সঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রসহ শিলাবৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
এসটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad