ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘এত মেধাবী মানুষ কম দেখেছি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
‘এত মেধাবী মানুষ কম দেখেছি’

ঢাকা: ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং সাবেক পররাষ্ট্রসচিব প্রয়াত মিজারুল কায়েসের কফিনে শ্রদ্ধা জানাতে শহীদ মিনার চত্ত্বরে হাজির হচ্ছেন বিভিন্ন পর্যায়ের মানুষ। সেখানে সরকারের উচ্চপদস্থরা রয়েছেন, রয়েছেন সাহিত্য-সাংস্কৃতিক জগতেরও অনেকে। 

মিজারুল কায়েসের পরিবারের সদস্যরাও উপস্থিত হয়েছেন শহীদ মিনার চত্ত্বরে। রয়েছেন তার স্ত্রী ও মেয়েসহ অন্যরা।

 

বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার রয়েছেন তাদের মাঝে। তার সঙ্গে কথা হয় বাংলানিউজের।  তিনি বলেন, আমার জীবনে মিজারুলের মতো এত মেধাবী মানুষ কম দেখেছি।

রাজনীতি বলুন, কূটনীতি, নন্দনতত্ত্ব সব বিষয়ে ছিল তার অপার জ্ঞান।  যে কোনো বিষয়ে তার মত পাণ্ডিত্য কম মানুষেরই থাকে।  

মিজারুল কায়েসের স্ত্রী ও মেয়েরা-ছবি-বাংলানিউজজাতি যেভাবে তাকে ব্যবহার করতে পারত তা করেনি এমন মত দিয়ে রামেন্দু মজুমদার বলেন বিশেষ করে জীবনের শেষভাগে তার সময়টি ভালো কাটেনি।  

‘এতে অবশ্য মিজারুলের কিছু ক্ষতি হয়নি বরং আমরাই ক্ষতিগ্রস্ত  হয়েছি’ বলেন এই প্রখ্যাত সাংস্কৃতিক ব্যক্তিত্ব।  

মিজারুলের মরদেহ তখনও শহীদ মিনারে এসে পৌঁছায়নি। এর আগে সকাল সাড়ে ৮টায় পররাষ্ট্র মন্ত্রণালয় চত্বরে অনুষ্ঠিত হয় মিজারুল কায়েসের দ্বিতীয় জানাজা।  

পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক, সাবেক ও বর্তমান রাষ্টদূত ছাড়াও তার সহকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, মার্চ ২০,২০১৭
কেজেড/আরআর/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad