ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সাগরে নিম্নচাপ, দিনভর চলবে বৃষ্টি-বাতাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭
সাগরে নিম্নচাপ, দিনভর চলবে বৃষ্টি-বাতাস রাজধানীতে হঠাৎ বৃষ্টি. ছবি- জিএম মুজিবুর

ঢাকা: আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি নিম্নচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তার সঙ্গে সংলগ্ন বাংলাদেশের অঞ্চলগুলোতে ছড়িয়ে পড়ছে।
 

আর এই নিম্নচাপের প্রভাবেই বৃষ্টি হচ্ছে। কোথাও হালকা কোথাও মাঝারি দমকা বাতাস বইছে।

 

সোমবার সকাল থেকে রাজধানীতে থেকে থেকে বৃষ্টি হচ্ছে যার সঙ্গে বাতাস জুড়ে আবহাওয়া কিছুটা ঠাণ্ডা করে তুলেছে। আবহাওয়ার বিষয়ক ওয়েবসাইটগুলো দেখাচ্ছে এই পরিস্থিতি গোটা দেশেই বিরাজ করছে। তবে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় কিছুটা বেশি।  দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে বলে নিশ্চিত করেছে ঢাকার আবহাওয়া অফিসও।

এখানকার এক কর্মকর্তা বাংলানিউজকে বলেছেন, পূর্বাভাষ বলছে দিনভর চলবে এ বৃষ্টি। বিকেলের পর বৃষ্টি কমে আসবে। আর রাতের আকাশ অনেকটাই পরিষ্কার থাকবে।  

ময়মনসিংহ, সিলেট, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বলে জানায় আবহাওয়া অফিস।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
এমআইএইচ/আরএ/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।