ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হামলাকারীরা এখনো অজ্ঞাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
হামলাকারীরা এখনো অজ্ঞাত হামলাকারীরা এখনো অজ্ঞাত

ঢাকা: মাত্র ১৬ ঘণ্টার ব্যবধানে র‌্যাবের ওপর দুইবার হামলা চালানো সন্ত্রাসীদের পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সরাসরি হামলায় অংশ নেওয়া নিহত দুইজনের সহযোগীরাও এখনো অজ্ঞাত।

প্রাথমিকভাবে হামলাকারীদের পরিচয়ের পাশাপাশি তারা কোন গোষ্ঠীর তাও খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

শুক্রবার রাজধানীর আশকোনায় হজ ক্যাম্প সংলগ্ন র‌্যাবের অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটে।

এতে হামলাকারী যুবক ঘটনাস্থলেই নিহত হন। আহত হন র‌্যাবের দুই সদস্য।

ঘটনার দিন রাতেই রাজধানীর বিমানবন্দর থানায় অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়ের করে র‌্যাব। মামলায় উল্লেখ করা হয়েছে, আত্মঘাতী বিস্ফোরণের সময় বাইরে ৭-৮ ব্যক্তি অবস্থান করছিল। বিস্ফোরণের পর তারা সেখান থেকে পালিয়ে যায়।

এদিকে, আশকোনার ঘটনার রেশ না কাটতেই শনিবার ভোরে রাজধানীর খিলগাঁওয়ের শেখের জায়গা এলাকায় র‌্যাবের চেকপোষ্টে হামলার চেষ্টা চালায় এক মোটরসাইকেল আরোহী। এ সময় র‌্যাবের গুলিতে ঘটনাস্থলেই মারা যান ওই যুবক। আহত হন র‌্যাবের দুই সদস্য।

এ ঘটনায় শনিবার রাতে দায়ের করা মামলায় উল্লেখ করা হয়, মোটরসাইকেল আরোহী র‌্যাবকে লক্ষ্য করে হামলা চালানোর চেষ্টা করলে র্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে ওই যুবক গুলিবিদ্ধ হয়। একজন গুলিবিদ্ধ হলে পেছনে আরেক মোটরসাইকেলে করে আসা আরো দুইজন কৌশলে পালিয়ে যায়।

শনিবার সকালে আমিরন বিবি নামের এক নারী আশকোনায় আত্মঘাতী হামলাকারীকে ছেলে বলে দাবি করেন। তার ছেলে ৫ দিন ধরে নিখোঁজ বলে দাবি করেন তিনি। পরে ওই নারীর স্বামী কাঠমিস্ত্রি নুরুল ইসলাম, দুই ছেলেসহ অন্যান্য স্বজনদের জিজ্ঞাসাবাদ করে এ দাবির সত্যতা পায়নি বলে জানায় র‌্যাব। পরিবারের সদস্যরা র‌্যাবকে জানায়, ওই নারী মানসিক ভারসাম্যহীন।

র‌্যাব-১ এর অধিনায় লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বাংলানিউজকে বলেন, যে নারী ওই জঙ্গিকে ছেলে বলে দাবি করেছিল এটা সত্য নয়। জিজ্ঞাসাবাদ শেষে রোববার ওই নারীকে স্বজনদের হাতে তুলে দেওয়া হয়েছে।

হামলাকারী জঙ্গির পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি উল্লেখ করে তিনি বলেন, তার সহযোগীদের সম্পর্কে ধারণা পেতে আমরা কিছু সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পর্যবেক্ষণ করছি। এখনো কাউকেই ট্রেস করতে পারিনি।

খিলগাঁওয়ে হামলার চেষ্টাকারী ওই জঙ্গির পরিচয়ও এখনো জানা যায়নি বলে জানান র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ। তিনি বলেন, সার্বিক বিষয়গুলো বিবেচনায় নিয়ে আমরা নিহত জঙ্গি ও তার সহযোগীদের পরিচয় খুঁজে বের করার চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ০৪২১ ঘণ্টা, মার্চ ২০, ২০১৭

পিএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad