ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনরক্ষী-কাঠ চোর‍াদের সংঘর্ষে আহত ৬

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৭
বনরক্ষী-কাঠ চোর‍াদের সংঘর্ষে আহত ৬

মধুপুর( টাঙ্গাইল): টাঙ্গাইলের মধুপুরের বনে বন প্রহরীদের সঙ্গে কাঠ চোরদের সংঘর্ষে ছয় ব্যক্তি আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

রোববার (১৯ মার্চ) বিকেল তিনটার দিকে মধুপুর-ফুলবাড়ীয়া সীমান্ত এলাকার বনের সদর বিটের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন বন প্রহরী কার্তিক (৫২), আতিক (৪৮), সিদ্দিক (৫০), সিএফডভি ও শহিদুল (৪৫), ওসমান (৪৭) ও লতিফ (৫৫)।

সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান জানান, ময়মনসিংহের ফুলবাড়ীয় উপজেলার চানপুর গ্রামে কাঠ চোর হাবুল, বাবুল ও কদ্দুসের নেতৃত্বে ৪০/৫০ জনের একদল নারী পুরুষ ভ্যানে করে মধুপুর সীমানায় নির্বিচারে শাল গজারী গাছ কেটে নিচ্ছেন। এমন খবর পেয়ে বনরক্ষী ও কমিউনিটি ফরেস্ট ওয়ার্কার (সিএফডব্লিও) ঘটনাস্থলে পৌঁছে তাদের বাধা দিলেও তারা গাছ কাটা চালিয়ে যান। এ অবস্থায় বনরক্ষীরা চার রাউন্ড ফাঁকাগুলি ছোড়ে। একপর্যায়ে উত্তেজিত কাঠ চোরেরা বনরক্ষী ও সিএফডব্লিওদের ওপর হামলা করেন। তাদের লাঠি ও ধারালো অস্ত্রের আঘাতে বনরক্ষী কার্তিক, আতিক, সিদ্দিক, সিএফডভিও শহিদুল, ওসমান ও লতিফ আহত হন। তাদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে এদের মধ্যে বনরক্ষী কার্তিক ও সিএফডভিও লতিফের অবস্থার অবনতি হওয়ায় তাদের  ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

খবর পেয়ে বনবিভাগের কর্মকর্তারা পুলিশসহ ঘটনাস্থল পরিদর্শন করেন।
 
এ ব্যাপারে মধুপুরের অরণখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আমিনুল ইসলাম মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০২০৮ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ