Alexa
ঢাকা, শুক্রবার, ১৫ বৈশাখ ১৪২৪, ২৮ এপ্রিল ২০১৭
bangla news
symphony mobile

‘আন্তর্জাতিক কোন সংগঠনের জঙ্গি বাংলাদেশে নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-১৪ ১:৪১:৪৫ পিএম
আন্তর্জাতিক পুলিশ কনফারেন্সে বক্তব্য রাখছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম; ছবি- বাদল

আন্তর্জাতিক পুলিশ কনফারেন্সে বক্তব্য রাখছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম; ছবি- বাদল

ঢাকা: বাংলাদেশে ইসলামিক স্টেট (আইএস) বা আন্তর্জাতিক কোন সংগঠনের জঙ্গি নেই বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে ১৪ দেশের পুলিশ প্রধান ও আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে তিন দিনব্যাপী আলোচনার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দক্ষিণ এশিয়াসহ ১৪টি দেশের পুলিশ প্রধান ও আইন প্রয়োগকারী সংস্থার প্রতিনিধিদের অংশগ্রহণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ সময় বলেন, বাংলাদেশে যেসব জঙ্গি আছে তারা ‘হোমগ্রোন’। আমাদের অ্যালার্ট (সতর্ক) থাকতে হবে যেন আন্তর্জাতিক কোন সংগঠন এ স্থানীয় জঙ্গিদের প্রভাবিত না করতে পারে।

শাহরিয়ার আলম বলেন, জঙ্গি দমনে আমরা কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে জিরো টলারেন্সে আছেন।

এ সম্মেলনের মাধ্যমে দক্ষিণ এশিয় ১৪টি দেশের পুলিশ প্রধান ও আইন-শৃঙ্খলা সংস্থার প্রতিনিধিরা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছে। এ সম্মেলনের মাধ্যমে বিভিন্ন দেশে পুলিশ প্রধানরা তথ্য আদান-প্রদান করছে। এটি একটি সফল সম্মেলন বলে আমি মনে করি।

বাংলাদেশ পুলিশ ও ইন্টারপোলের যৌথ আয়োজনে এ সম্মেলন শুরু হয় ১২ মার্চ। তিন দিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশ ছাড়াও অংশ নিয়েছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ভুটান, ব্রুনাই, চীন, ভারত, ইন্দোনেশিয়া, মালদ্বীপ, মালয়েশিয়া, মায়ানমার, নেপাল, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা ও ভিয়েতনামের আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৭/আপডেট: ১৫২১
এসজেএ/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..