ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টঙ্গীতে ‘মুফতি হান্নানকে বহনকারী’ প্রিজন ভ্যানে ককটেল হামলা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১৭
টঙ্গীতে ‘মুফতি হান্নানকে বহনকারী’ প্রিজন ভ্যানে ককটেল হামলা মুফতি আব্দুল হান্নান, জব্দ ককটেল এবং আটক মোস্তফা। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে ‘মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি নেতা মুফতি আব্দুল হান্নানসহ’ বেশ কিছু বন্দিকে বহনকারী প্রিজন ভ্যানে দু’টি ককটেল হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এক যুবককে আটক করা হয়েছে। তার কাছ থেকে জব্দ করা হয়েছে দু’টি ব্যাগভর্তি আরও ২৫-৩০টি ককটেল।

সোমবার (৫ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শফিউদ্দিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের সামনে এ হামলা হয়। ওই ভ্যানে মোট ২১ জন বন্দি ছিলেন বলে জানা গেছে।

গাজীপুর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর কাওসার আলম ককটেল হামলার বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন। টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদারও বলেছেন, প্রিজন ভ্যানটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে যাওয়ার সময় ওই একাধিক ককটেল বিস্ফোরণ হয়েছে। তবে বিস্ফোরণের আগেই প্রিজন ভ্যান চলে গেছে। হামলার সঙ্গে প্রিজন ভ্যানের সংশ্লিষ্টতা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, ‘আমরা সকাল ৭টায় মুফতি হান্ন‍ানসহ বেশ কিছু আসামিকে আদালতের উদ্দেশে কারাগার থেকে প্রিজন ভ্যানে বের করি। আবার সন্ধ্যা সাড়ে ৬টায় তাদের ক‍ারাগারে নিয়ে আসি। রাস্তায় কী হয়েছে তা জানি না, এটা পুলিশ বলতে পারে। ’

ঘটনাস্থল থেকে আটক মোস্তফা (২২) নামে ওই যুবক প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানান, ১০ হাজার টাকার বিনিময়ে তিনি এ হামলার কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৭
এজেডএস/আরএস/জেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad