[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৯ অগ্রহায়ণ ১৪২৪, ২৪ নভেম্বর ২০১৭

bangla news

ডেইলি সান সম্পাদক আমির হোসেনের ইন্তেকাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৩-০৬ ১২:৩৬:৫২ পিএম
আমির হোসেন

আমির হোসেন

ঢাকা: ইংরেজি দৈনিক দ্য ডেইলি সান এর সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক আমির হোসেন ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)
 

রাজধানীর অ্যাপোলো হাসপাতালে সোমবার (৬ মার্চ) দুপুর ১২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিলো ৭৭ বছর। স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন এই প্রথিতযশা সাংবাদিক।  

ডেইলি সান’র পক্ষ থেকে জানানো হয়, রোববার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাস্থ দ্য ডেইলি সান কার্যালয়ে কর্মরত অবস্থায় হঠাৎ হার্ট অ্যাটাক হয় আমির হোসেনের। দ্রুত তাকে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হলে সেখানে ভর্তি করা হয়। পরে রাতে শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়। সোমবার দুপুরে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আমীর হোসেন পাকিস্তান আমলে তার সাংবাদিকতার ক্যারিয়ার শুরু করেন সে সময়ের প্রধান সংবাদপত্র দৈনিক ইত্তেফাক থেকে। এরপর বাংলারবাণী, জয়বাংলা, বাংলাদেশ টুডেসহ বেশ কয়েকটি দৈনিক ও সাপ্তাহিকের সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। 

স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের  একজন নিয়মিত সংবাদ বিশ্লেষক ছিলেন এই সাহসী সাংবাদিক।

দৈনিক ইত্তেফাকের রিপোর্টার হিসেবে স্বাধীনতা পূর্বকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগের কর্মসূচি কাভার করতেন আমির হোসেন। বঙ্গবন্ধুর সঙ্গে ঘনিষ্ট থেকে স্বাধীন বাংলাদেশের পক্ষে অনেক গুরুত্বপূর্ণ খবর লিখেছেন তিনি। 

ব্যক্তিজীবনে ছিলেন ​অত্যন্ত অমায়িক, মিতভাষী ও সাধারণ জীবন-যাপনে অভ্যস্ত। 

দুটি জানাযা ঢাকায়, দাফন মাদারীপুরে 

ঢাকায় মরহুম আমির হোসেনের দুটি জানাযা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম জানাযা হবে বসুন্ধরা আবাসিক এলাকার মিডিয়া হাউজ প্রাঙ্গণে দুপুর ২টায়। আর দ্বিতীয় জানাযা হবে বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবে। 

পরে বিকেলেই মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে তার নিজ জেলা মাদারীপুরে। সেখানে তাকে দাফন করা হবে। 

বাংলাদেশ সময় ১২৩৪ ঘণ্টা মার্চ ০৬, ২০১৭

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa