ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ড. ইউনূসকে নষ্ট অর্থনীতিবিদ বললেন ভূমিমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
ড. ইউনূসকে নষ্ট অর্থনীতিবিদ বললেন ভূমিমন্ত্রী

জাতীয় সংসদ ভবন থেকে: গ্রামীন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. মুহাম্মদ ইউনূসকে নষ্ট অর্থনীতিবিদ আখ্যায়িত করে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ বলেছেন, এই নষ্ট বুদ্ধিজীবী, নষ্ট আইনজ্ঞ, নষ্ট জ্ঞানী লোক, নষ্ট অর্থনীতিবিদ পদ্মাসেতুর টাকা বন্ধ করেছিল। তাদের মতো বুদ্ধিজীবী ২০ তলা ভবনেই থাকতে পারবেন, গ্রামের রাস্তা দিয়ে হাঁটলে মানুষ লাঠি পেটা করবে।

বুধবার (০১ মার্চ) রাতে জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতির চেয়ারে ছিলেন।

পদ্মাসেতুর অর্থায়ন বন্ধে ড. ইউনূসের ভূমিকা প্রসঙ্গে বলেন, তিনি পদ্মাসেতুর টাকা বন্ধ করেছেন। আরও অনেক ক্ষেত্রে এই ড. ইউনূস ষড়যন্ত্র করেছেন।

ইউনূসের উদ্দেশে বলেন, তিনি কিসের ডক্টরেট? নষ্ট বুদ্ধিজীবী, নষ্ট আইনজ্ঞ, নষ্ট জ্ঞানী লোক, নষ্ট অর্থনীতিবিদ।
 
ভূমিমন্ত্রী বলেন, গ্রামে একটি কথার প্রচলন আছে, গ্রামে বলে বর্ষার সময় গরুর গায়ের ভেতর পোকা পরলে সাতজন সুদ খোরের নাম কাগজে লিখে বেঁধে দিলে ওই পোকাও পড়ে যায়। পোকারাও সুদ খোরদের ঘৃণা করে। এখন সাতজনের নাম লিখতে হবে না, শুধু ড. ইউনূসের নাম লিখে গরুর পায়ের সঙ্গে বেঁধে দিলেই পোকা পড়ে যাবে। এই ধরনের কিছু মানুষ আছে, ছিল, থাকবে, তাদের স্থান ১০ তলা, ২০ তলায়। তারা গ্রামের রাস্তা দিয়ে হাঁটতে পারবে না, সাধারণ মানুষ লাঠি পেটা দিয়ে ঠাণ্ডা করে দেবে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
এসএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।