ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাগেশ্বরীতে দুর্নীতি বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
নাগেশ্বরীতে দুর্নীতি বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত নাগেশ্বরীতে দুর্নীতি বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত-ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সরকারি ১০টি দপ্তরের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি এবং সেবা না পাওয়ার অভিযোগের মধ্য দিয়ে দুর্নীতি বিষয়ক গণশুনানি হয়েছে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ও বিশ্ব ব্যাংকের যৌথ আয়োজনে বুধবার (০১ মার্চ) দুপুর ১২টায় এ গণশুনানি শুরু হয়।

উপজেলা চত্বরে গণশুনানি শুরুর আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদক কমিশনার নাসির উদ্দিন আহমেদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হায়াত মো. রহমতুল্লাহর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- দুদক পরিচালক মনিরুজ্জামান, রাজশাহী কার্যালয়ের পরিচালক আব্দুল আজিজ ভূঁইয়া, রংপুর বিভাগীয় সমন্বয়ক মোজাহার আলী সরকার, কুড়িগ্রাম জেলা প্রশাসক খাঁন মো. নুরুল আমিন, পুলিশ সুপার মেহেদুল করিম, নাগেশ্বরী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম, নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমান প্রমুখ।

দুদক কমিশনার নাসির উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, বাংলাদেশের সংবিধানে সরকারি চাকরিজীবীদের জনগণের সেবক হিসেবে উল্লেখ করা হয়েছে। তারই আলোকে স্থানীয় জনসাধারণ সেবা পাচ্ছে কি না তা জানতে দুদকের এ উদ্যোগ।

তিনি জনগণের উদ্দেশে আরো বলেন, আপনারাই দেশের মালিক। তাই আপনাদের অধিকারের ব্যাপারে সচেতন হতে হবে। আপনাদের উপজেলার বিভিন্ন অফিস কি ধরনের সেবা দিচ্ছে তা জানতে হবে। আর এ জানাটা আপনাদের অধিকার। কারণ তথ্য অধিকার আইন এদেশে বিদ্যমান।
 
পরে জেলা প্রশাসক খাঁন মো. নুরুল আমিনের সঞ্চালনায় গণশুনানি শুরু হয়।

এতে উপজেলা ভূমি অফিস, উপজেলা সেটেলমেন্ট অফিস, উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস, সমবায় অফিস, উপজেলা সমাজ সেবা অফিস, উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস নিয়ে জনসাধারণের পক্ষ থেকে বিভিন্ন ধরনের দুর্নীতি, অনিয়ম ও নিম্নমানের সেবার অভিযোগ তুলে ধরা হয়। এসময় এসব অভিযোগ দ্রুত সমাধানের জন্য সংশিষ্টদের নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।