ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মঠবাড়িয়ায় আগুনে মেয়ের বিয়ের সদাই পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
মঠবাড়িয়ায় আগুনে মেয়ের বিয়ের সদাই পুড়ে ছাই

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার হারজী নলবুনীয়া গ্রামের কৃষক রবিন মণ্ডলের বাড়িতে আগুন লেগে মেয়ের বিয়ের জন্য কেনা জিনিসপত্র ও এসএসসি পরীক্ষার্থী ছেলের বই-খাতা পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (১ মার্চ) সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ক্ষতিগ্রস্ত রবিন মণ্ডল জানান, ১০ মার্চ কলেজ পড়ুয়া মেয়ে রণিতা মণ্ডলের (২০) বিয়ের দিন ধার্য হয়েছে।

এ জন্য ধার-দেনা করে সংগ্রহ করা ৪০ হাজার টাকা, ৪ ভরি স্বর্ণালঙ্কার, ২০ মণ চাল, ১৫ মণ ধান ও অন্যান্য মালপত্র সম্পূর্ণ পুড়ে গেছে। এছাড়া পুড়ে গেছে স্কুল পড়ুয়া ছেলে-মেয়ের বই-খাতা।

ওই আগুনে একই বাড়ির সহোদর কৃষক রমেশ মণ্ডলের বসত ঘরেরও আংশিক পুড়ে যায়। এতে আনুমানিক ৬ থেকে ৭ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবার দাবি করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার হারজী নলবুনীয়া গ্রামের কৃষক রবিন মণ্ডল বুধবার সকাল আটটার দিকে স্ত্রীকে নিয়ে প্রতিদিনের মত কৃষি জমিতে কাজে যান। কিছুক্ষণ পর কলেজ পড়ুয়া তার দুই সন্তান রণিতা মণ্ডল ও সৌখিন মণ্ডল ঘরে তালাবদ্ধ করে ক্লাসে যায়। সকাল সাড়ে আটটার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে মুহূর্তে ঘরটি পুড়ে যায়। স্থানীয়রা চেষ্টা চালিয়ে আগুন নেভানোর আগেই ঘরটি পুড়ে যায়।

দাউদখালী ইউপি নারী সদস্য কবুতর বেগম বাংলানিউজকে বলেন, ওই কৃষকের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে।

মঠবাড়িয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আব্দুল হক জানান, ঘটনাস্থলে যাওয়ার আগেই ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়।
বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ০১ মার্চ, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।