ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘আইনি সহযোগিতার আশ্বাসে কাজে ফিরছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
‘আইনি সহযোগিতার আশ্বাসে কাজে ফিরছি’ পরিবহন শ্রমিকরা বলছেন, তারা আইনি সহযোগিতা পাওয়ার আশ্বাসে কাজে ফিরছেন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাসচালকের কারাদণ্ডের প্রতিবাদে দেশব্যাপী ডাকা ধর্মঘট থেকে সরে এসে কাজে যোগ দিয়েছেন পরিবহন শ্রমিকরা। আইনগত সহযোগিতার আশ্বাস পেয়ে কাজে যোগ দিয়েছেন বলে জানাচ্ছেন তারা।

বুধবার (১ মার্চ) দুপুরে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের আহ্বানের প্রেক্ষিতে ঢাকাসহ সারাদেশে সবরকমের যানবাহন চলাচল স্বাভাবিক হতে থাকে। ‘কর্মবিরতি’ শেষে রাস্তায় গাড়ি নামান পরিবহন শ্রমিকরা।

এ বিষয়ে গাবতলী বাস টার্মিনালের সামনে ঢাকা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্বাস উদ্দিন বাংলানিউজকে বলেন, নৌপরিবহনমন্ত্রীর সঙ্গে বৈঠকে শ্রমিকদের আইনি সহযোগিতার আশ্বাস দেওয়ার পর ‘কর্মবিরতি’ থেকে সরে এসেছি আমরা।

তিনি বলেন, আইনের উর্ধ্বে কেউ নয়। আইনকে আইনের মাধ্যমেই মোকাবেলা করতে হবে। আর আমাদের এটা ধর্মঘট ছিল না, নিরাপত্তার হুমকি মনে করে শ্রমিকরা কর্মবিরতিতে যায়।

এ পরিবহন শ্রমিক নেতা আরও বলেন, বিষয়টি আমরা আইনিভাবে মোকাবেলার সিদ্ধান্ত নিয়েছি। বৈঠকে আমাদের আইনি সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে বিধায় আমরা কাজে ফিরে যাচ্ছি। সারাদেশে যান চলাচল শুরু হয়েছে।

আব্বাস উদ্দিন বলেন, যাত্রীদের সব নিরাপত্তা দিতে আমরা প্রস্তুত। আমরা মাঠে আছি, যেখানে প্রতিবন্ধকতা হবে সেখানে প্রতিরোধ করা হবে।

নৌপরিবহনমন্ত্রীর আহ্বানের পর বিকেল সাড়ে ৩টার দিকে গাবতলী বাস টার্মিনাল থেকে দু’একটি করে গাড়ি ছাড়তে শুরু করে।

টার্মিনালের মাইকে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে মর্মে ঘোষণা দিয়ে সবাইকে গাড়ি বের করারও আহ্বান জানানো হয়।

এসময় পুরো টার্মিনাল এলাকায় টহল দিতে দেখা গেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
পিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।