ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেলা প্রাঙ্গণে ভাঙনের কাজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
মেলা প্রাঙ্গণে ভাঙনের কাজ মেলা প্রাঙ্গণে ভাঙনের কাজ-ছবি-ডি এইচ বাদল

ঢাকা: পর্দা নেমেছে বেশ আগেই। পেরিয়েছে একদিন।

মার্চের প্রথম দিনে (বুধবার) নেই মেলা। মেলা শেষে সাহিত্য অনুরাগী প্রাণের বেদনার সুরের সঙ্গেই ভাঙনের সুর যেন বাজছে বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে।

চলছে অস্থায়ীভাবে গড়ে তোলা বইয়ের দোকান ভেঙে সরিয়ে নেওয়ার কাজ।
 
বুধবার (০১ মার্চ) ঘুরে দেখা যায়, প্রকাশনীর লোকজন ব্যস্ত বইপত্র গোছাতে আর শ্রমিকেরা ব্যস্ত দোকান ভাঙার কাজে। বাংলা একাডেমির স্টল থেকে বই সরাচ্ছিলেন কর্মী আলতাফ হোসেন।  
 
তিনি বাংলানিউজকে বলেন, মেলা শেষ হয়েছে; কেউ কেউ মঙ্গলবার রাতেই বই সরিয়ে নিয়েছেন, আবার কেউ কেউ আজ (বুধবার) নিয়ে যাচ্ছেন। আশা করা যাচ্ছে আজকের মধ্যেই সব দোকান ভেঙে সরিয়ে নেওয়া হবে। ভ্যানে করে যাচ্ছে বই।

তবে বড় প্রকাশনীগুলো বই সরানোর কাজও সেরেছে দ্রুতই।

মেলা প্রাঙ্গণে ভাঙনের কাজ-ছবি-ডি এইচ বাদল
 ইসলামিক ফাউন্ডেশনের কর্মী লিয়াকত হোসেন ব্যস্ত বইপত্র সরিয়ে নেওয়ার কাজে। তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের বই যথাস্থানে নিয়ে যাওয়া হচ্ছে। আসছে রোজায় বায়তুল মোকাররমের সামনে মেলা হবে। এসব বই সেখানে আবারও প্রদর্শন করা হবে।  

দোকান ভেঙে সরিয়ে না নেওয়া পর্যন্ত নিরাপত্তার দায়িত্বে রয়েছেন অতিরিক্ত পুলিশ সদস্যরা। তারা জানান, মেলার শুরুর দিক থেকে বাংলা একাডে‍মি ও সোহরাওয়ার্দী উদ্যানে স্বাভাবিকের তুলনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তা এখনও বলবৎ। সব বইয়ের দোকান সরিয়ে না নেওয়া পর্যন্ত পুলিশ সদস্যরা দায়িত্বে থাকবেন।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ ফেব্রুয়ারি বিকেলে বইমেলার উদ্বোধন করেন।  
 
বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
ইউএম/আরআর/আইএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।