ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হেঁটে কর্মস্থলের পথে ‘মশগুল হোসেন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৩ ঘণ্টা, মার্চ ১, ২০১৭
হেঁটে কর্মস্থলের পথে ‘মশগুল হোসেন’ পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তিতে সাধারণ মানুষ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গুলশান থে‌কে: দেশব্যাপী চলছে পরিবহন ধর্মঘট। বুধবার (০১ মার্চ) সকাল ৯টা। রাজধানীর গুলশান এলাকায় রাস্তার দু’দিকেই মানুষের ঢল। বে‌শিভাগ পথচা‌রী মুখ গোমড়া করে হাঁটছেন। কেউ কেউ আবার বিড়‌বিড় করে ‘গালাগাল’ করছেন।

সবারই গালাগালের কেন্দ্র বিন্দুতে শ্র‌মিক নেতা। কেউ আবার সরকারকে দোষারোপ করছে।

বাড্ডা থেকে পায়ে হেঁটে রওনা দিয়েছেন মশগুল হোসেন, গন্তব্য বনানী চেয়ারম্যানবা‌ড়ি। কোনো যানবাহন পান‌নি। তাই পায়ের ওপরই ভরসা।

‌হাঁটতে হাঁট‌তে ক্লান্ত মশগুল হো‌সেন, গুলশান-১ নম্বর সিগন্যালে কতক্ষণ দাঁড়িয়ে এ‌দিক-ও‌দিক তাকালেন, কোনো যানবাহন পাওয়া যায় কিনা। প্রায় পনেরো মি‌নিট দাঁড়িয়ে থাকার পর এক‌টি সিএন‌জিচালিত অ‌টো‌রিকশা এলে ছুটে যান সেখানে।

মশগুল হোসেনের মতো আরও দশ-বারোজন সিএনজি‌ অটোরিকশাটিকে ঘিরে ধরেন। চালক বলে ওঠেন মহাখা‌লী যাবো, তবে একেকজন ৫০ টাকা দিতে হবে। এ‌কজন রিজা‌র্ভ যেতে চাইলে চালক সাফ জানিয়ে দেন যাবেন না।
পায়ে হেঁটে কর্মস্থলে
একজন ব‌লে উঠ‌লেন, মাত্র পাঁচ টাকার জায়গায় পঞ্চাশ টাকা, কম করে নাও। চালক বল‌লেন সম্ভব না, কারণ আ‌জ‌কে অনেক ঝুঁ‌কি নিয়ে রাস্তায় বের হয়েছি। ‌বেশ কয়েকটি সিএ‌জির অটোরিকশার গ্লাস ভে‌ঙে দেওয়া হয়েছে। এবার যাত্রীরা ক্ষে‌পে গে‌লে তাদের না নিয়েই স্থান ত্যাগ ক‌রেন চালক।

আর তখ‌নই ক্ষোভে ফেটে পড়েন মশগুল হো‌সেন, বিড়‌বিড় করে বল‌তে থা‌কেন ক‌য়েকজন শ্র‌মিক নেতার কা‌ছে দেশটা জি‌ম্মি হ‌য়ে গে‌ছে! আহা, কি মামা বাড়ির আবদার, তারা মানুষ মার‌বে, কিন্তু জেল দেওয়া যাবে না। ওরা আই‌নের ঊর্ধ্বে না‌কি?

একজন মন্ত্রীও তা‌দের প‌ক্ষে সাফাই গাই‌ছেন। ওই শাহাজান খান আ‌গেও অন্যায়ভা‌বে শ্র‌মি‌কদের প‌ক্ষে অবস্থান নি‌য়ে‌ছিলেন।
পায়ে হেঁটে কর্মস্থলে
আর সরকারইবা কেমন, শ্র‌মিক নেতারা মানুষ‌কে জি‌ম্মি করেছে কিন্তু কিছুই বলছে না। সরকারের উ‌চিত উপযুক্ত ব্যবস্থা নেওয়া।

‌বিড়‌বিড় করতে করতে মহাখা‌লীর পথে হাঁটা দি‌লেন, অন্য‌দের‌কেও দেখা গে‌লো তারস‌ঙ্গে সুর মিলিয়ে সমর্থন জানাতে।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
এসআই/ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।