ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পুলিশের রেকারে আগুন, সাত অ্যাম্বুলেন্সসহ কয়েকটি যানবাহন ভাঙচুর

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
পুলিশের রেকারে আগুন, সাত অ্যাম্বুলেন্সসহ কয়েকটি যানবাহন ভাঙচুর গাবতলী এলাকায় পুরো থমথমে অবস্থা, ছবি রানা

ঢাকা: রাজধানীর গাবতলী বাস টার্মিনালের সামনের পুলিশের রেকারে আগুন, স‍াতটি অ্যাম্বুলেন্সে আগুনসহ বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেছে ধর্মঘটী পরিবহন শ্রমিকরা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর থেকে রাত দেড়টা পর্যন্ত এ তাণ্ডব চালায় পরিবহন শ্রমিকরা।


সরেমজিনে দেখা যায়, শ্রমিকরা টার্মিনালের সামনের সড়কে টায়ারে আগুন ধরিয়ে অবরোধ পালন করছেন।

এ সময় শ্রমিকরা আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইট ছুঁড়েন। আর আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ছত্রভঙ্গ করতে ছুড়েন ফাঁকা গুলি।

গাবতলী থেকে আমিনবাজার পর্যন্ত সড়কে টায়ার জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে রেখেছেন পরিবহন শ্রমিকরা। তাদের তাণ্ডবে গন্তব্যে পৌঁছাতে পারছে না বিভিন্ন পরিবহন। এদিকে শ্রমিকদের ছত্রভঙ্গ করতে মাজার রোড মোড়ে অবস্থান নিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। থমথমে অবস্থা বিরাজ করছে পুরো গাবতলী এলাকায়।


বাসচালক জামির হোসেন ও এবং সাভারে ট্রাকচাপা দিয়ে নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া ট্রাকচালক মীর হোসেনের মুক্তি না পাওয়া পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম।

গাবতলী এলাকায় পুরো থমথমে অবস্থা, ছবি রানা
পূর্বঘোষণা ছাড়াই মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সারা দেশে ধর্মঘট শুরু করেন পরিবহনশ্রমিকেরা।


ঘটনাস্থলে এসে স্থানীয় এমপি আসলামুল হক বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আর আমরা রাজনীতিবিদ যারা আছি আমরাও চেষ্টা করছি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার। তবে শ্রমিক নেতাদের কাউকে পাচ্ছি না। এখানে আন্দোলনরত যারা রয়েছেন তারা শ্রমিক কিনা আমাদের সন্দেহ রয়েছে।


তিনি বলেন, এযাবত যারা আগুন সন্ত্রাসের নামে অরাজকতা চালিয়েছে এখানে তাদের কোনো ইন্ধন রয়েছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হবে।


তিনি শ্রমিকদের উদ্দেশে বলেন, আপনারা পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে আসুন। আর না আসলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জনগণের জানম‍াল রক্ষা ও নিরাপত্তার স্বার্থে ব্যবস্থা নিতে বাধ্য হবে।

গাবতলী এলাকায় পুরো থমথমে অবস্থা, ছবি রানা
মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহমেদ জানান, সকাল থেকেই ঢাকার ভেতরে বিভিন্ন গাড়ি ঢুকতে বাধা দিচ্ছিল শ্রমিকরা, পুলিশ তা প্রতিহত করতে গেলে রাতে আগুন লাগিয়ে দেওয়া হয়।


পরিবহন শ্রমিকরা পাশের ইট ভাটা থেকে ইট সংগ্রহ করে পিকেটিং করছেন। বিশেষ করে তারা পুলিশ ছাড়াও সাংবাদিকদের ওপর হামলা চালাচ্ছেন। আশপাশের গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে।


শ্রমিকদের ছুড়া ইটের আঘাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে বাংলানিউজকে জানিয়েছেন মেডিকেল ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া।


এদিকে তাদের এই সংষর্ঘে গাবতলী-টেকনিক্যালসহ পুরো সড়কে যানজট লেগে গেছে। আটকা পড়ে আছে অ্যাম্বুলেন্সও।

**গাবতলীতে সড়কে আগুন, আইন-শৃঙ্খলা বাহিনীর ফাঁকা গুলি
**গাবতলীতে পুলিশ-পরিবহন শ্রমিক সংঘর্ষ, রেকার ভ্যানে আগুন


বাংলাদেশ সময়:০২২১ ঘণ্টা, মার্চ ০১, ২০১৭
এম‌আইএস/এমএম/এজেডএস/পিএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।