ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাইকেলে দেশ ভ্রমণের যাত্রা বরগুনার জাহিদুলের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
সাইকেলে দেশ ভ্রমণের যাত্রা বরগুনার জাহিদুলের সাইকেলে দেশ ভ্রমণের যাত্রা জাহিদুলের

বরগুনা: মায়ের প্রতি শ্রদ্ধা, মাতৃভাষা ও মাতৃভূমির প্রতি ভালবাসা তৈরি আর শিক্ষা সচেতনতা বাড়াতে নিজ উদ্যোগে মো. জাহিদুল ইসলাম নামে এক যুবক সাইকেলে দেশ ভ্রমণের উদ্দেশে যাত্রা শুরু করেছেন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে আমতলী উপজেলা পরিষদ চত্বরে সাইকেলে দেশ ভ্রমণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুজ্জামান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুশফিকুর রহমান, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুল্লাহ, আমতলী সদর ইউনিয়ন
পরিষদের চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা ও আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান মো. হারুন অর রশিদ।

দেশ ভ্রমণে বের হওয়া জাহিদুল আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামের ইউসুফ মৃধার ছেলে। জাহিদুল এক বছরের সংসারের খরচ দিয়ে স্ত্রী কুলসুম আকতার, ছয় বছরের মেয়ে সাবিনা আর নয় মাস বয়সী ছেলে জোনাইদকে রেখে
মানুষের কল্যাণে বেরিয়ে পড়েছেন। যাওয়ার আগে তিনি মেয়ে সাবিনাকে কুকুয়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করে দিয়ে গেছেন।

জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, দারিদ্রতার কারণে ছোট বেলায় ইটভাটার শ্রমিক, দোকানের কর্মচারী ও রাজারবাগ পুলিশ লাইনে তরকারি কাটার কাজ করেছি। সে সময় হারে হ‍ারে অনুভব করেছি লেখাপড়া না শেখার কষ্ট। তখন মনে মনে প্রতিজ্ঞা করি নিজে লেখাপড়া শিখতে পারি নাই, কিন্তু দেশের কোনো মানুষ যাতে অশিক্ষিত না থাকে সেজন্য আমি দেশ ঘুরে ঘুরে মানুষের সচেতনতা বাড়াতে কাজ করবো।

জাহিদুল ইসলাম আরো বলেন, আগামী এক বছরের মধ্যে দেশের সব জেলা এবং উপজেলা ভ্রমণ করে নিজ বাড়িতে ফিরতে চাই।

জাহিদুলের সঙ্গে কথা শেষ হতেই তিনি মায়ের প্রতি শ্রদ্ধা, মাতৃভূমি আর মাতৃভাষার প্রতি ভালবাসা তৈরি করার আহ্বান জানিয়ে সাইকেলের প্যাডেলে পা বাড়িয়ে ধীরে ধীরে চলে গেলেন দেশ ভ্রমণে। শিক্ষার আগ্রহ এবং মা মাতৃভূমির প্রতি ভালবাসা বাড়াতে নানা স্লোগান লিখে জাহিদুল সাইকেলে স্টিকার লাগিয়েছেন। পিঠের ব্যাগের সঙ্গে লাগিয়েছে জাতীয় পতাকা।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad