ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি বিভক্ত হয়ে নির্বাচনে অংশ নেবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
বিএনপি বিভক্ত হয়ে নির্বাচনে অংশ নেবে

জাতীয় সংসদ ভবন থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি বিভক্ত হয়ে নির্বাচনে অংশ নেবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। খালেদা জিয়ার সাজা হলে তার দল দুই-তিন ভাগে বিভক্ত হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাতে জাতীয় সংসদের ১৪তম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন খ্যাদমন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন।

যে বিশ্বব্যাংক মিথ্যা অভিযোগ তুলে পদ্মাসেতু থেকে অর্থায়ন বন্ধ করে দিয়েছিল, সেই বিশ্বব্যাংকই এখন বিভিন্ন সহায়তা নিয়ে এগিয়ে আসছে।

খাদ্যমন্ত্রী বলেন, ইতোমধ্যে নির্বাচন কমিশন গঠিত হয়েছে। নির্বাচন কমিশন নিয়ে বিএনপি যতই ধূম্রজাল সৃষ্টি করার চেষ্টা করুক না কেন তারা আগামী নির্বাচনে অংশ নেবে। আগামী নির্বাচনে সংবিধান সম্মতভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রীই নির্বাচনকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন। সেই সরকারে বিএনপির অংশ নেওয়ার কোনো সুযোগ নেই। কারণ তারা সংসদের প্রতিনিধিত্বকারী না।

মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বিচারাধীন মামলার নিষ্পত্তি চূড়ান্তের পথে। এই মামলায় খালেদা জিয়ার সাজা হবে। মওদুদ সাহেব; নিশ্চয়ই বিষয়টি অনুধাবন করতে পেরেছেন। এজন্য তিনি বলছেন, খালেদা জিয়ার সাজা হলেও নির্বাচনে অংশ নিতে পারবেন। খালেদা জিয়ার ভাগ্যে কী আছে? আমরা জানি না। তা আদালত নির্ধারণ করবে। তবে এটা নিশ্চিত খালেদা জিয়ার সাজা হলেই বিএনপি দুই-তিন ভাগে বিভক্ত হবে এবং তাদের সকল ভাগই নির্বাচনে অংশ নেবে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।