ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হজ নিয়ে সিন্ডিকেট খতিয়ে দেখতে তদন্ত কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
হজ নিয়ে সিন্ডিকেট খতিয়ে দেখতে তদন্ত কমিটি

ঢাকা: হজের প্রাক নিবন্ধন নিয়ে একটি সিন্ডিকেট চক্রের যে অভিযোগ উত্থাপিত হয়েছে তা আমলে নিয়েছে সংসদীয় কমিটি। বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বজলুল হক হারুন।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে সংসদে কমিটির বৈঠক শেষে মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

বজলুল হক হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, মো. আসলামুল হক, আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন, মোহাম্মদ আমির হোসেন অংশ নেন।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে ধর্মমন্ত্রী বৈঠকে উপস্থিত ছিলেন।

বজলুল হক হারুন বলেন, সিন্ডিকেটের যে অভিযোগ উঠেছে সেটি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এজন্য একটি পর্যালোচনা কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সভাপতির নেতৃত্বেই পর্যালোচনা কমিটিতে আছেন, কমিটির সদস্য একে এম এ আউয়াল (সাইদুর রহমান), আসলামুল হক, হাবিবুর রহমান মোল্লা। ধর্মসচিব মো. আবদুল জলিল এবং ইসলামিক ফাউন্ডেশনের সহাসচিবও এই কমিটিতে রয়েছেন।

বজলুল হক হারুন বলেন, কমিটির আগামী বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হবে। কোন অবস্থায় কাউকে ছাড় দেওয়া হবে না। হজ নিয়ে মন্ত্রীকে বলা হয়েছে কমিটির সাথে আলোচনা না করে যাতে হজ নিয়ে কোনো সিদ্ধান্ত না নেওয়া হয়। এবিষয়ে মন্ত্রী একমত পোষণ করেছেন।

সভাপতি বলেন, এবার বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ৬৮ হাজার প্রাক নিবন্ধিত হয়েছেন। এবার বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে পারবে ১ লাখ ১৭ হাজার আরও ১০ হাজার লোক সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে পারবেন। কিন্তু ইতিমধ্যে আরো ৫০ হাজারের বেশি নিবন্ধিত লোক রয়েছেন বলে গণমাধ্যমে যে রিপোর্ট আসছে তাতে অভিযোগ করা হয়েছে একটি সিন্ডিকেট ছোট ছোট হজ কোম্পানি প্রাক নিবন্ধন সমস্যা তৈরি করেছে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad