ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৬০ টাকার ভাড়া ১০০০ টাকা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
২৬০ টাকার ভাড়া ১০০০ টাকা ২৬০ টাকার ভাড়া ১০০০ টাকা

ফেনী: দেশব্যাপী সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা পরিবহন ধর্মঘটের কারণে চরম বিপাকে পড়েছেন ফেনীর সাধারণ যাত্রীরা।

দূরপাল্লার বাস বন্ধ থাকায় উপায়ান্তর না পেয়ে মাইক্রোবাস বা প্রাইভেটকার অথবা বিকল্প পরিবহনেই যেতে হচ্ছে ঢাকায়। আর তাতেই গুনতে হচ্ছে তিনগুন বেশি ভাড়া।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে শহরের মহিপাল বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, দূরপাল্লার পরিবহন টার্মিনালেই দাঁড়ানো থাকলেও ছেড়ে যাচ্ছে না কোন পরিবহনই। আর এ সুযোগ নিচ্ছেন মাইক্রোবাস ও প্রাইভেটকারের চালকরা। তারা ফেনী থেকে ঢাকাগামী প্রতিজন যাত্রী থেকে ৬শ’ টাকা থেকে শুরু করে ১ হাজার টাকা ভাড়া নিচ্ছেন।
 
শহরের এসএসকে রোডের স্টার লাইন পরিবহনের সামনে দাঁড়িয়ে থাকা ঢাকাগামী কৌশিক রায়ের সঙ্গে। তিনি জানান, ঢাকায় যাওয়া খুব জরুরি তাই মাইক্রোবাসেই যাচ্ছি। তারা এক মাইক্রোবাসে ১০ জন নিচ্ছেন। প্রতিজন থেকে ভাড়া নিচ্ছেন ১ হাজার টাকা করে। যা প্রকৃত পক্ষে নৈরাজ্য।

পরিবহনটির টার্মিনালে গিয়ে দেখা গেল, সবক’টি বাস সারিবব্ধভাবে দাঁড়ানো। প্রশাসনিক কর্মকর্তা ইকরাম জানান, ধর্মঘট থাকায় বাস ছাড়া হয়নি।

এদিকে, শহরের ট্রাংক রোডে পরিবহন শ্রমিকদের দাবির পক্ষে মানববন্ধন ও সমাবেশ করে বাসদ মার্কসবাদী ফেনী জেলা কমিটি।  

এছাড়া সকাল থেকেই ফেনীর সবক’টি সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি এবং প্রবেশ করেনি। তবে অভ্যন্তরীণ সড়কগুলোতে টমটম, সিএনজি চালিত অটোরিকশা, রিকশা, টেক্সি ও মাইক্রোবাসসহ ছোট যান চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad