ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বেনাপোলে অস্ত্র ও স্বর্ণ মামলার ৫ আসামিকে ভারতে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
বেনাপোলে অস্ত্র ও স্বর্ণ মামলার ৫ আসামিকে ভারতে হস্তান্তর বেনাপোলে অস্ত্র ও স্বর্ণ মামলার ৫ আসামিকে ভারতে হস্তান্তর

বেনাপোল (যশোর): স্বর্ণ পাচার ও অস্ত্র মামলায় সাজাপ্রাপ্ত ভারতীয় ৫ আসামিকে বন্দি বিনিময় চুক্তিতে ভারতে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৪টার দিকে বেনাপোল চেকপোস্ট  ইমিগ্রেশন পুলিশ আসামিদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে সোপর্দ করে।

এর আগে পুলিশের উপ পরিদর্শক (এসআই) খসরুল যশোর কেন্দ্রীয় কারাগার থেকে আসামিদের বেনাপোল চেকপোস্টে নিয়ে আসেন।

আসামিরা হলেন-স্বর্ণ পাচার মামলার আসামি আহম্মেদাবাদ জেলার অসনি লক্ষণের ছেলে রাকেশ লক্ষণ (২২), আকুলা জেলার গোলাপমাল খাটরির ছেলে রাম কুমার (৪৫), আকোলা জেলার সিন্ধিক্যাম্প উপজেলার কাচকোহোলী গ্রামের অশোক ওয়াদের ছেলে কামাল ওয়াদ আলী (২৮) ও অশোক নন্দো মালিনীর ছেলে রহিত অশোক মালানী (২৩) এবং অস্ত্র মামলার আসামি নদীয়া জেলার মারাটিয়া উপজেলার পূর্ব মানথপুর গ্রামের আতাহার আলীর ছেলে আবু তাহের (৫৪)।

পুলিশ সূত্রে জানা যায়, আসামিদের মধ্যে স্বর্ণ পাচার মামলার ৪ আসামি ৩ বছর আগে বাংলাদেশে আসেন। পরে স্বর্ণের একটি চালান নিয়ে ভারতে পাচারের সময় যশোর-বেনাপোল মহাসড়কের চাচড়া মোড় থেকে আটক হয়। পরে তাদের ৩ বছরের জেল হয়।

অন্যদিকে মেহেরপুর সীমান্ত থেকে অস্ত্রসহ আটক আসামির ২১ বছরের জেল হয়। সাজার ১৪ বছর ইতোমধ্যে বাংলাদেশ জেলে পার করেছেন তিনি। বাকী সাজা তিনি ভারতীয় জেলে কাটাবেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএস আই) লিয়াজ হোসেন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, আসামিদের কাগজপত্রের আনুষ্ঠনিকতা শেষে ভারতীয় পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। পুলিশ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।