ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যাত্রীদের বাস থেকে নামিয়ে ধর্মঘট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
যাত্রীদের বাস থেকে নামিয়ে ধর্মঘট বাস থেকে নামিয়ে দেওয়া হচ্ছে যাত্রীদের

ঢাকা: যাত্রীদের বাস থেকে নামিয়ে দিয়ে ধর্মঘট করছেন পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরের পর থেকে রাজধানীর বিভিন্ন সড়কে এমন চিত্র দেখা গেছে।

মিরপুর-১০ নম্বর এলাকায় দেখা যায়, মিরপুর-যাত্রাবাড়ী রুটে চলাচলকারী খাজাবাবা পরিবহনের একটি বাস থেকে যাত্রীদের নামিয়ে দিচ্ছেন পরিবহন শ্রমিকরা।  

এসময় সদরঘাট রুটে চলাচলকারী বিহঙ্গ পরিবহনের একটি বাসের যাত্রীদেরও নামিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

এছাড়া গুলিস্তান এলাকায় কোনো ধরনের যানবাহন ছাড়তে দেওয়া হচ্ছে না বলে জানা গেছে।

ভুক্তভোগী যাত্রীরা বলছেন, সকালে বামদলগুলোর হরতালেও বাস চলাচল করেছে। কিন্তু দুপুরের পর ধর্মঘটের নামে পরিবহন শ্রমিকরা যাত্রীদের বাস থেকে নামিয়ে দিচ্ছেন। ফলে ভোগান্তির মুখে পড়েছেন রাজধানীবাসী। যাত্রীদের নামিয়ে দেওয়ার পর ফাঁকা বাসগণপরিবহন সংকটের কারণে মিরপুর, ফার্মগেট, কারওয়ান বাজার এলাকায় হাজার হাজার মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। দু’একটি লেগুনা ছাড়া আর কোনো যান চলাচল করছে না।

এদিকে যানবাহন সংকটে ভোগান্তিতে পড়া রাজধানীবাসীকে বিকল্প হিসেবে রিকশা বেছে নিতে হচ্ছে। এতে সুযোগ বুঝে যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে।  

বাস চালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তির দাবিতে এবং সড়ক দুর্ঘটনার মামলায় এক চালকের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে মঙ্গলবার ভোর থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত সোয়া ১১টায় মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।