ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনির্দিষ্টকালের ধর্মঘটে সিলেটে দুর্ভোগে যাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
অনির্দিষ্টকালের ধর্মঘটে সিলেটে দুর্ভোগে যাত্রীরা ধর্মঘটে সিলেটে দুর্ভোগে যাত্রীরা/ ছবি: বাংলানিউজ

সিলেট: দেশব্যাপী ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে প্রভাব পরেছে সিলেটেও। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

সড়ক দুর্ঘটনায় মিশুক মনির ও চলচ্চিত্রকার তারেক মাসুদসহ ৫ জন নিহতের মামলায় বাস চালক জামির হোসেনের যাবজ্জীবন এবং ট্রাক চালক মীর হোসেন মিরুর মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ভোর থেকে শুরু হয় এ ধর্মঘট।

ধর্মঘটের সমর্থনে সকাল থেকে নগরীর প্রবেশদ্বার দক্ষিণ সুরমার চণ্ডিপুল, হুমায়ুন রশীদ চত্বর, কদমতলীসহ বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন পরিবহন শ্রমিকরা।

তারা যানবাহন চলাচলে প্রতিবন্ধকতারও সৃষ্টি করছেন।

সরেজমিন দেখা গেছে, ধর্মঘটের কারণে সিলেট থেকে আন্তঃজেলা সড়কে ও আঞ্চলিক সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দু’একটি যানবাহন চলাচলের চেষ্টা করলেও শ্রমিকরা সড়কের বিভিন্ন মোড়ে লাঠি হাতে দাঁড়িয়ে থেকে যানবাহন চলাচলে বাধা দিচ্ছেন। অনির্দিষ্টকালের ধর্মঘটে প্রতিবন্ধকতা সৃষ্টি শ্রমিকরা / ছবি: বাংলানিউজ

এতে দূরের যাত্রীরা বেশি ভোগান্তিতে পড়েছেন। যান‍বাহন না পেয়ে অনেকে বাস টার্মিনাল থেকে ফিরেও যাচ্ছেন।

সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সিলেট বিভাগের সভাপতি সেলিম আহমেদ ফলিক বাংলানিউজকে বলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকে পরিবহন ধর্মঘটে আমরা সমর্থন দিয়ে যাচ্ছি। কেন্দ্র থেকে কিছু না জানানো পর্যন্ত ধর্মঘট চলবে।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এনইউ/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad