ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকার সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
ঢাকার সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন ঢাকার সঙ্গে সারা দেশের সড়ক যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন/ছবি: বাংলানিউজ

ঢাকা: পরিবহন শ্রমিকদের কর্মবিরতির কারণে ঢাকার সঙ্গে কার্যত বিচ্ছিন্ন হয়ে গেছে সারা দেশের সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা। সকাল থেকেই ঢাকা ছাড়ছে না কোনো বাস, আর জেলা ও বিভাগী শহর থেকেও আসছে না কোনো গণপরিবহন। এ অবস্থায় সড়কপথের যাত্রা বাতিল করে কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনের দিকে ভিড় জমিয়েছে মানুষ।  

মঙ্গলবার (২৮ ফ্রেব্রুয়ারি) দুপুরে কমলাপুর রেলস্টেশন ঘুরে দেখা গেছে, বাস না পেয়ে মানুষ রেলে চড়ে গন্তব্যে পৌঁছাতে দীর্ঘ লাইন ধরেছেন। লাইনে টিকিট পাওয়া নিয়ে কয়েকদফা হাতাহাতির ঘটনাও ঘটেছে।

 
 
একই অবস্থা বিমানবন্দর রেল স্টেশনেও। এখানে ঢাকা ছাড়তে কয়েক হাজার মানুষের ভিড় করছে।
 
মহাখালী বাস টার্মিনাল সূত্র জানায়, টার্মিনাল থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ রেখেছেন তারা। এদিকে সায়েদাবাদ ও গাবতলী বাস টার্মিনাল সূত্র জানায়, আন্তঃজেলা রুটের কোনো বাস চলছে না। তবে সিটির ভেতরে বাস চলাচল করছে।
 
তবে মতিঝিল বিআরটিসির টার্মিনাল থেকে ঢাকার পার্শ্ববতী কয়েকটি গন্তব্যে বাস ছাড়তে দেখা গেছে।
 
ঢাকার সাভারে ট্রাকচাপায় এক নারীকে হত্যা করার দায়ে গতকাল সোমবার চালকের মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত। এরই প্রতিবাদে সারাদেশে পরিবহন ধমঘট ডাক দেয় শ্রমিকরা।
 
এর আগে গত রোববার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চালায় শ্রমিকেরা। সেটিরই একই কারণ ছিলো।
 
মহাখালী বাস টার্মিনালের এনা পরিবহনের ম্যনেজার আতিক বাংলানিউজকে জানান, পূর্বনির্ধারিত শিডিউলে বাস চলছে না। দূরপাল্লার রুটের বিকেল ও রাতের বাস চলাচলও অনিশ্চিত।
 
ঢাকা-সিলেট মহাসড়কে সবচেয়ে বেশি বাস চলাচল করে এনা পরিবহনের। দিনে তাদের কয়েকশ বাস যাত্রী আনা-নেয়া করে। এনার সিলেট কাউন্টারের ম্যানেজার মোস্তাফা জানান, যাত্রী কাউন্টারে এসে ফিরে যাচ্ছে। কোনো বাস ছাড়ছে না। কখনও থেকে ছাড়বে তাও বলা যাচ্ছে না।
 
বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এসএ/এসএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।