ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আসছে নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ করতে সব ব্যবস্থা নেয়া হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
আসছে নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ করতে সব ব্যবস্থা নেয়া হবে আসছে নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ করতে সব ব্যবস্থা নেয়া হবে-ছবি: বাংলানিউজ

বরিশাল: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, বিগত দিনে যাই হোক আসছে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বরিশাল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত বানারীপাড়া ও গৌরনদী উপজেলা পরিষদ নির্বাচনের আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ে আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অতীতে যাই হয়ে থাকুক, বর্তমান কমিশন কাজ করে প্রমাণ করবে, তারা দল বা ব্যক্তির কাছে নতো নয়।

নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু করতে কোন ধরনের অনিয়মের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হবেনা।

আইন-শৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করবে। সব রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করে যোগ্য প্রার্থী মনোনয়ন দিলে নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে তার জন্য সব ব্যবস্থা নির্বাচন কমিশনের পক্ষ থেকে করা হবে।

সিইসি বলেন, একসময় ছিলো রাজনৈতিক দল জাতীয় পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করতো কিন্তু এখন তা ইউনিয়ন পরিষদ নির্বাচন পর্যন্ত এসে পৌঁছেছে। এজন্য রাজনৈতক দলগুলোকে সহযোগিতা করতে হবে। তাদের নির্বাচনে অংশগ্রহণ করতে হবে, নির্বাচনী বিধি মানতে হবে।

এসময় উপজেলা পরিষদের উপ নির্বাচন নিয়ে তিনি বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করাই মূল লক্ষ্য। এখানে সব আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কথা হয়েছে, তারা সে আশ্বাস দিয়েছে। নির্বাচন সুষ্ঠু করার লক্ষে জিরো ট্রলারেন্স নীতি ব্যবহার করা হবে।

এছাড়া ইভিএম চালুর ব্যাপারে তিনি বলেন, ইলেক্ট্রনিক ভোটিং প্রক্রিয়ার প্রস্তুতি রয়েছে, তবে নিশ্চিত করে বলা যাবে না কতো সময় নাগাদ এটা প্রচলন হবে। পরীক্ষা নিরিক্ষা করে ইভিএম প্রক্রিয়া চালু করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন-নির্বাচন কমিশনের অতিরিক্তি সচিব মোখলেছুর রহমান, বিভাগীয় কমিশনার মো. গাউস, বরিশাল রেঞ্জের পুলিশের মহা পরিচালক (ডিআইজি) শেখ মারুফ হাসান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এসএম রুহুল আমিন, র‌্যাব-৮’র অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামান ও জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।