ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে, পর্যটক শূন্য সুন্দরবন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৭
পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে, পর্যটক শূন্য সুন্দরবন সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনালে যাত্রীদের ভোগান্তি

খুলনা: সকাল সাড়ে ৮টা। কাঁধে ব্যাগ ঝুলিয়ে খুলনার সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনালে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে এসেছেন মংলা বন্দর কর্তৃপক্ষের প্রকৌশলী নাসির উদ্দিন। কিন্তু বিধি বাম! পরিবহন ধর্মঘটের কারণে কোনো বাস ছাড়ছে না। তার মতো অনেকেই বাস স্ট্যান্ডে এসেছেন বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বাস টার্মিনালে গিয়ে যাত্রীদের এমন দুর্ভোগের চিত্র মেলে। যাত্রীদের অধিকাংশই মঙ্গলবার সকাল থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কথা জানেন না।

তারা জানেন সোমবার ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

ঢাকার একটি হোটেলে মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের যৌথ সভা থেকে সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১১টা ১৫ মিনিটে মঙ্গলবার ভোর থেকে সারাদেশে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

বাস চালক জামির হোসেনের যাবজ্জীবন ও ট্রাক চালক মীর হোসেন মিরুর মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে এ ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়। ধর্মঘটে বন্ধ গাড়ির চাকা

এর আগে সোমবার দুপুরে বৈঠকের পর খুলনা বিভাগের ১০ জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিক নেতারা। খুলনা সার্কিট হাউজে বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও স্থানীয় পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সমন্বয়ে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। চালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে রোববার সকাল ৬টা থেকে খুলনা বিভাগের ১০ জেলায় ধর্মঘটের ডাক দেওয়া হয়।

এদিকে পর্যটনের ভরা মৌসুমে এ ধর্মঘটে পর্যটক শূন্য হয়ে পড়েছে সুন্দরবন। পরিবহন ধর্মঘটের কারণে অনেক দেশি ও বিদেশি পর্যটক আটকা পড়েছেন খুলনা ও মংলায়। দর্শনার্থী ও যাত্রীদের দুর্ভোগের পাশাপাশি লোকসানে পড়েছে বন বিভাগ ও পর্যটন ব্যবসার সঙ্গে জড়িত প্রতিষ্ঠানগুলো।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আব্দুর রহিম বক্স দুদু জানান, তারা সোমবার খুলনা বিভাগের ধর্মঘট প্রত্যাহারের সভায় আলোচনা করার সময় খবর আসে, ঢাকার আদালতে সাভারে সড়ক দুর্ঘটনা সংক্রান্ত একটি মামলায় মীর হোসেন মিরুর মৃত্যুদণ্ডের রায় দেওয়া হয়েছে। এ খবর ছড়িয়ে পড়লে মালিক-শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে পরেন। পরে রাতে বৈঠকের পর দেশব্যাপী ধর্মঘট ডাকা হয়।

**মঙ্গলবার থেকে এবার দেশব্যাপী পরিবহন ধর্মঘট

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।