ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে সুরঞ্জিতের মতো রাজনীতিবিদ দরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে সুরঞ্জিতের মতো রাজনীতিবিদ দরকার

ঢাকা: ধর্ম নিরপেক্ষ রাষ্ট্রে সুরঞ্জিত সেনগুপ্তের মতো রাজনীতিবিদ দরকার বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। 

তিনি বলেন, বর্তমান সরকার রাষ্ট্রীয় পর্যায়ে ধর্মীয় নিরপেক্ষতা বজায় রাখার চেষ্টা করছে। তবে কিছুটা বিপদজ্জনক পর্যায়ে রয়েছি, এ মুহূর্তে সুরঞ্জিত সেনগুপ্তের মতো রাজনীতিবিদ বড় দরকার ছিলো।

 

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শাহবাগে অবস্থিত পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে সুরঞ্জিত সেনগুপ্ত স্মরণসভায় এ মন্তব্য করেন অর্থমন্ত্রী।  

সুরঞ্জিত সেনগুপ্ত আপাদমস্তক রাজনীতিবিদ ছিলেন উল্লেখ করে তিনি বলেন, সুরঞ্জিতের জনপ্রিয়তা বেশি ছিলো। এতোবার নির্বাচন করে জনপ্রিয়তা অর্জন করা সহজ নয়, সে করে দেখিয়েছে। আমিও নির্বাচন করে ফেল করেছি। কিন্তু সুরঞ্জিত করেনি।  

অর্থমন্ত্রী বলেন, সুরঞ্জিতের সঙ্গে আমার পরিচয় সংসদীয় পদ্ধতি ও সংবিধান বিশেষজ্ঞ হিসেবে। সংসদে সংসদীয় বিষয় নিয়ে অালোচনা হলে আমরা শোনার জন্য উদগ্রীব হয়ে থাকতাম। সে অল্প বয়সে জাতীয় নেতা হয়েছে, তার অভাব আমি অনুভব করি।  

অায়োজক সংগঠনের সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিনী জয়া সেনগুপ্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
এমসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।