ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুরঞ্জিতের কাছ থেকে সংসদীয় রাজনীতি-নিয়মনীতি শিখেছি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
সুরঞ্জিতের কাছ থেকে সংসদীয় রাজনীতি-নিয়মনীতি শিখেছি

ঢাকা: বর্ষীয়ান রাজনীতিবিদ ও সংসদীয় রাজনীতির প্রবাদ পুরুষ সুরঞ্জিত সেনগুপ্তের কাছে সংসদীয় রাজনীতি ও নিয়মনীতি শিখে বড় হয়েছি বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেন, আমি প্রথমবার সংসদে এসেছি ১৯৯৬ সালে। আর উনি (সুরঞ্জিত সেনগুপ্ত) এসেছিলেন সেই ১৯৭০ সালে।

দাদার কাছ থেকে সংসদীয় রাজনীতি ও নিয়মনীতি শিখে বড় হয়েছি।  

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর পাবলিক লাইব্রেরিতে সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণসভার আলোচনায় তিনি এ মন্তব্য করেন।  

স্মরণসভার অায়োজন করে সুনামগঞ্জ সমিতি, ঢাকা।

সৈয়দ অাশরাফ বলেন, দাদার সঙ্গে একটা মিল রয়েছে যে, দু’জনই ভাটি অঞ্চলের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সবকিছু শিখেছি। আজ তিনি পৃথিবীতে নেই। আমি তার শূন্যতা অনুভব করি।

তিনি বলেন, শুধু সংসদে নয়; রাজনীতির মাঠেও তাকে দেখে মুগ্ধ হয়েছি। সুরঞ্জিত সেনগুপ্ত শুধু একজনই, এমন একজন আর কোনোদিন বাংলার বুকে আসবেন না।

সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ  বলেন, বর্ষীয়ান রাজনীতিবিদ ও সংসদীয় রাজনীতির প্রবাদ পুরুষ সুরঞ্জিত সেনগুপ্তের নাম ততোদিন বেঁচে থাকবে, যতোদিন বাংলাদেশ বেঁচে থাকবে। তিনি আমাদের নেতা, আমাদের গর্ব, অহংকার। তিনি আমাদের সুনামগঞ্জের রাজনীতির বাতিঘর ছিলেন।  

অায়োজক সংগঠনের সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল মুহিত।  

আরো উপস্থিত ছিলেন- সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিনী জয়া সেনগুপ্ত, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭ 
এমসি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।