ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হুইপ ইকবালুর রহিমকে মন্ত্রিসভায় অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
হুইপ ইকবালুর রহিমকে মন্ত্রিসভায় অভিনন্দন

ঢাকা: ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন (ডব্লিওএলএফ) পুরস্কারে ভূষিত হওয়ায় জাতীয় সংসদের সরকার দলীয় হুইপ ইকবালুর রহিমকে মন্ত্রিসভা অভিনন্দন জানিয়েছে।

হিজড়া সম্প্রদায়ের জন্য বিকল্প আয় ও আবাসনের ব্যবস্থা করার জন্য ভারতভিত্তিক ডব্লিওএলএফ সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে তাকে পুরস্কৃত করা হয়।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি নিয়ে অনির্ধারিত আলোচনায় ইকবালুর রহিমকে অভিনন্দন জানানো হয়েছে বলে বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন।

সচিব বলেন, সম্প্রতি দুবাইয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ইকবালুর রহিমকে এই পুরস্কার দেওয়া হয়েছে। হিজরা সম্প্রদায়ের ১২৫ জন মানুষকে পুনর্বাসন, প্রশিক্ষণ ও বিকল্প আয়ের ব্যবস্থা করা এবং বৃদ্ধাশ্রম তৈরির জন্য তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

উল্লেখ, হুইপ ইকবালুর রহিম তার নির্বাচনী এলাকা দিনাজপুর সদর উপজেলায় মানবপল্লি বাঙ্গীবেচা আশ্রায়ণ প্রকল্প করে হিজরা সম্প্রদায়ের মানুষকে পুনর্বাসন করেছন। ২০১১ থেকে ২০১২ সালের মধ্যে তিনি এই প্রকল্প বাস্তবায়ন করেন। এই পল্লিতে মোট ২৫টি ব্যারাক রয়েছে। প্রতি ব্যারাকে পাঁচটি করে ঘর। এই প্রকল্পে ১২৫ জন হিজরার পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

ওয়ার্ড লিডারশিপ ফেডারেশন অর্থনীতি, শিক্ষা এবং সামাজিক বিভিন্ন ক্যাটাগরিতে সংস্কার ও সৃজনশীলতার জন্য ব্যক্তি, গোষ্ঠী ও প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি ইকবালুর রহিম পুরস্কার গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।