ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবি জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলন- ছবি: শাকিল আহমেদ

ঢাকা: লিবার্টি ফ্যাশন ওয়্যার লিমিটেড নামে একটি বন্ধ প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছেন কারখানাটির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোজাম্মেল হক।

সোমবার (২৭ ফেব্রয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

মোজাম্মেল হক বলেন, লিবার্টি ফ্যাশন ওয়্যার একটি আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন শতভাগ রফতানিমুখী তৈরি পোশাক ও কমপ্লায়েন্স ফ্যাক্টরি।

টেসকো মনোনীত ইঞ্জিনিয়ারিং ফার্ম মেড ওয়ে কনসালটেন্সি সার্ভিস (এমসিএস) ২০১৩ সালের ১৮ জুন কারখানা পরিদর্শন করেন এবং সমস্ত স্থাপনা আম্বর মার্ক করে প্রতিবেদন দাখিল করা হয়।
 
তথাকথিত রিপোর্টে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পিডব্লিউডি, ফায়ার সার্ভিস, রাজউক দিয়ে কারখানা পরিদর্শন করে তারা ঝুঁকিমুক্ত বলে জানায়। বিজিএমইএ’র সভাপতি ও সহ-সভাপতি কারখানার সার্বিক দিক চিন্তা করে কারখানা বন্ধ করতে অপারগতা প্রকাশ করেন।

তিনি আরও জানান, ‘২০১৩ সালের ১১ জুন ডেসকো ও প্রাইমার্কের ছয়জন প্রতিনিধি দল আমাকে একটি রেমিডিয়েশন প্লানে স্বাক্ষর করতে তাগিদ দেন। কিন্তু রেমিডিয়েশন প্লানে কোনো কিছু উল্লেখ না থাকায় আমি স্বাক্ষর করতে অপারগতা প্রকাশ করি। তারা আমার সঙ্গে খারাপ আচরণ করেন এবং একই বছরের ১১ জুন টেসকোর মাধ্যমে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়’।

এই অবস্থায় ৫ হাজার শ্রমিক চাকরিচ্যুত হয়ে নিদারুণ কষ্টে দিন কাটাচ্ছেন বলেও জানান  মোজাম্মেল হক।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
জেডএফ/জিপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।