ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কলাপাড়ায় ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
কলাপাড়ায় ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়া পৌরশহরের আগুন লেগে ১১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত সাড়ে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- গৌরহরী পালের মুদি দোকান, মো. কালামের মুদি দোকান, মো. বারেকের মুদি ও চালের দোকান, মো. ইউনুচের মুদি চালের দোকান, মো. মনিরের চালের দোকান, আবুল হোসেনের চালের দোকান এবং নরউত্তমের ফাস্টফুডের দোকান, আবুইউসুফ মিয়ার দোকাননের ভাড়াটিয়া হাকিম মুসুল্লী ও জাকির মুসুল্লীর দলিল লেখক অপর এক ডিম বিক্রির দোকান।

ক্ষতিগ্রস্ত মো. কালাম মিয়া বাংলানিউজকে জানান, আগুনে তার মুদি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

কমপক্ষে তার দুই লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

দলিল লেখক মো. হাকিম মুসুল্লী ও মো. জাকির হোসেন বাংলানিউজকে জনান, ১৯৬৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত তাদের কাছে থাকা প্রায় ৪০০ দলিল এবং দলিলের টিকেট পুড়ে ছাই হয়ে গেছে।

কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. রেজাউল করিম বাংলানিউজকে জানান, আগুনের সূত্রপাতের বিষয়টি তদন্ত করে বলা যাবে। প্রাথমিকভাবে ব্যবসায়ীদের ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবং ২০ লাখ টাকার মালামাল উদ্ধার করা সম্ভব হয়েছে।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিএম শাহনেওয়াজ বাংলানিউজকে জানান, আগুন নিয়ন্ত্রণে আনতে পুলিশের কয়েকটি টিম কাজ করেছে। ব্যবসায়ীদের মালামাল যাতে চুরি না হয় সে বিষয়ে কঠোর নজরদারি ছিলো।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম সাদিকুর রহমান বাংলানিউজকে জনান, আগুনে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার জন্য তাদের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসনের কাছে সহযোগিতা চাওয়া হবে। সহায়তা পেলে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।