ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় আইটি ব্যবসায়ীদের অর্ধদিবস ধর্মঘট পালন

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
খুলনায় আইটি ব্যবসায়ীদের অর্ধদিবস ধর্মঘট পালন খুলনায় আইটি ব্যবসায়ীদের অর্ধদিবস ধর্মঘট পালন/ ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনার কম্পিউটার ব্যবসায়ী নাজমুল আহসান রনির ওপর সন্ত্রাসীদের গুলিবর্ষণ ও হামলার প্রতিবাদে অর্ধদিবস আইটি মার্কেট বন্ধ রেখে ধর্মঘট পালন করেছেন ব্যবসায়ীরা।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ ধর্মঘট পালন করা হয়। ধর্মঘটের ফলে নগরীর শতাধিক আইটি দোকান বন্ধ ছিল।



এর আগে শনিবার (২৫ ফেব্রুয়ারি) খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতি (কেসিবিএস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং আইটি ব্যবসায়ীরা এ ধর্মঘটের ডাক দেয়।

খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ শাহিদুল হক সোহেল বাংলানিউজকে বলেন, কম্পিউটার ব্যবসায়ীদের ওপর বিভিন্ন সময় নানাভাবে হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হয়েছে। যার ধারাবাহিকতায় রনিকে গুলি করা হয়েছে। কম্পিউটার ব্যবসায়ীদের ওপর সন্ত্রাসী হামলার কারণে আমরা নিরাপত্তা নিয়ে শঙ্কিত রয়েছি।

অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তিনি বলেন, এ ঘটনায় বিসিএস খুলনা শাখা বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কম্পিউটার ব্যবসায়ীদের নিরাপত্তার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠান আধাবেলা বন্ধ রেখে ধর্মঘট পালন করা হয়েছে। রনির ওপর হামলার ঘটনার ১২ দিন অতিবাহিত হলেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলাকারীদের গ্রেফতার করতে পারেনি। যা অত্যন্ত দুঃখজনক।

অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানিয়ে শাহিদুল হক বলেন, সারাদেশে একই কর্মসূচি পালিত হয়েছে।

গত ১৫ ফেব্রুয়ারি সকালে ভ্রমণের সময় নাজমুল আহসান খুলনার পিটিআই মোড় সংলগ্ন খানজাহান আলী রোডে দুর্বৃত্তদের গুলিতে আহত হন। তিনি নগরীর জলিল টাওয়ারে কম্পিউটার মার্কেটের চিপ অ্যান্ড বাইটস প্রতিষ্ঠানের মালিক।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
এমআরএম/আরআইএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।