ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১ মার্চ থেকে খুলনা-বেনাপোল দিনে দু’বার চলবে যাত্রীবাহী ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
১ মার্চ থেকে খুলনা-বেনাপোল দিনে দু’বার চলবে যাত্রীবাহী ট্রেন ১ মার্চ থেকে খুলনা-বেনাপোল দিনে দু’বার চলবে যাত্রীবাহী ট্রেন

বেনাপোল (যশোর): যাত্রী সেবাই যোগাযোগ ব্যবস্থা আরো এক ধাপ এগিয়ে নিতে খুলনা-বেনাপোল রুটে দিনে দুইবার যাত্রীবাহী কমিউনিটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে এই রুটে খুলনা থেকে বেনাপোল পর্যন্ত যাত্রীবাহী ট্রেন দিনে একবার যাতায়াত করতো।

বুধবার (১ মার্চ) থেকে এই সিদ্ধান্ত কার্যকার হবে বলে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বেনাপোল রেল স্টেশন মাস্টার আজিজুর রহমান।


 
রেল বিভাগ সূত্রে জানা যায়, খুলনা-বেনাপোল রুটে যাত্রী সেবাই দু’টি ট্রেন চালানোর পাশাপাশি পূরানো সময় সূচিও পরিবর্তন হয়েছে। নতুন সময়সূচিতে ১ মার্চ থেকে প্রতিদিন সকাল ৬টায় খুলনা থেকে কমিউনিটি ট্রেন যাত্রী নিয়ে বেনাপোলের উদ্দেশে রওনা হয়ে যশোর পৌঁছাবে সকাল সাড়ে ৭টায়। আর বেনাপোল পৌঁছাবে সকাল সাড়ে ৮টায়।

ট্রেনটি আবার বেনাপোল থেকে সকাল ৯টায় যাত্রী নিয়ে রওনা হয়ে যশোর পৌঁছাবে সকাল ১০টায়। আর খুলনায় পৌঁছাবে সকাল ১১ টা ৪০ মিনিটে।
একইভাবে ট্রেনটি আবার দুপুর ১২টা ১০ মিনিটে খুলনা থেকে রওনা হয়ে যশোর পৌঁছাবে দুপুর দেড়টায়। আর বেনাপোল পৌঁছাবে দুপুর আড়াইটায়।

পরে ট্রেনটি আবার বেনাপোল থেকে যাত্রী নিয়ে বিকেল সাড়ে ৩টায় রওনা হয়ে যশোর পৌঁছাবে বিকেল সাড়ে ৪টায়। আর খুলনায় পৌঁছাবে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে।

জানা যায়, নিরাপদ যাত্রায় রেল ভ্রমণের বিকল্প নেই। এ কারণে দিন দিন রেল ভ্রমণে যাত্রীর সংখ্যাও বেড়ে চলেছে। ভারত যাতায়াতের ক্ষেত্রে বেনাপোল সীমান্তে চেকপোস্ট থাকায় এপথে  খুলনা ও যশোরের অধিকাংশ যাত্রীরা আসা যাওয়া করছে।

এছাড়া যাত্রী সেবাই এ রুটে খুলনা-কলকাতা মৈত্রী রেল চালুর প্রস্তুতিও চলছে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।