ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরেও অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
মাদারীপুরেও অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট/ফাইল ছবি

মাদারীপুর: খুলনা বিভাগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মাদারীপুরেও সোমবার (২৭ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয় থেকে ধর্মঘটের ডাক দেয়া হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে মাইকিং করে ধর্মঘট পালনের আহ্বান জানানো হয়।

মাদারীপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফাইজুল শরিফ বলেন, খুলনা বিভাগে ধর্মঘট পালন হচ্ছে। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মাদারীপুর শ্রমিক ইউনিয়নও অনির্দিষ্টকালের এ পরিবহন ধর্মঘট পালন করবে।  

তিনি আরো বলেন, সড়ক দুর্ঘটনায় কেউ নিহত হলে তাকে যাবজ্জীবন সাজা দেয়ার কোনো বিধান নেই। তাই আমরা বাস-ট্রাকসহ চার চাকার সব যান চলাচল বন্ধ রাখবো। তবে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, সরকারি গাড়ি ব্যতীত কোনো চার চাকার যান চলাচল করতে পারবে না বলেও জানান তিনি।  

২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জে চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ ৫ জন নিহত হন। এ ঘটনায় দায়ের করা মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।

বাংলাদেশ সময়: ০৫০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।