ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন ব্যবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন ব্যবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশ ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন ব্যবস্থা নিয়ে প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে অতিথিরা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দেশের ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীগুলোর বর্তমান জীবন ব্যবস্থা, সমস্যাসহ সার্বিক বিষয়ে সরকার এবং স্থানীয় প্রশাসনের নজরে আনতে প্রতিবছরের মতো এবারও একটি একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর একটি সেমিনার হলে ‘বাংলাদেশের আদিবাসীদের মানবাধিকার রিপোর্ট ২০১৬’ শীর্ষক প্রতিবেদনটি প্রকাশ করা হয়। অক্সফামের সহযোগিতায় অনুষ্ঠানটির আয়োজন করে কাপেং ফাউন্ডেশন।


 
অনুষ্ঠানে বলা হয়, এই রিপোর্ট প্রকাশের মূল উদ্দেশ্য হচ্ছে এগুলো দেখে যেন সরকার এবং স্থানীয় প্রশাসন ‘আদিবাসীদের’ বিভিন্ন সমস্যার সমাধান দিতে পারেন।

আয়োজক সংগঠনের  চেয়ারম্যান রবীন্দ্রনাথ সরেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর, সংগঠনের সম্পাদক ও নির্বাহী পরিচালক পল্লব চাকমা, নারী অধিকার কর্মী খুশী কবীর, বাংলাদেশ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এমএইচকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।