ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পবিপ্রবিতে ১৪তম ব্যাচের র‌্যাগ ডে পালন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
পবিপ্রবিতে ১৪তম ব্যাচের র‌্যাগ ডে পালন পবিপ্রবিতে ১৪তম ব্যাচের র‌্যাগ ডে পালন-ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) কৃষি অনুষদের ৮ম সেমিস্টারের (১৪তম ব্যাচ) শিক্ষার্থীরা র‌্যাগ ডে পালন করেছে।

স্নাতক সমাপ্তি উপলক্ষে রোববার (২৬ ফেব্রুয়ারি) দিনব্যাপী শিক্ষার্থীরা এ র‌্যাগ ডে পালনের মধ্য দিয়ে আনন্দ উদযাপন করেন।

আনুষ্ঠানিকতার শুরুতে সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে প্রো-ভিসি প্রফেসর মোহম্মদ আলীকে দিয়ে কেক কাটান শিক্ষার্থীরা।

এসময় প্রো-ভিসি প্রফেসর মোহম্মদ আলী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘আজ তোমাদের শিক্ষা জীবন পূর্ণতা পেল। জীবনের প্রতিটা ক্ষেত্রে যেন তোমরা পরিপূর্ণ হতে পারো সেই চেষ্টাই প্রতিনিয়ত করবে। আমাদের দেওয়া শিক্ষা ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে কাজে লাগাবে। ’

কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-এলএমএ অনুষদের ডিন আ.ক.ম মোস্তফা জামান, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রবিউল হক ফিটো, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. কাশেম চৌধুরী, সিএসই অনুষদের ডিন প্রফেসর আলী আজগর ভুঁইয়া, রেজিস্ট্রার প্রফেসর জেহাদ পারভেজসহ শিক্ষার্থীরা।

এরপর বর্ণিল এক শোভযাত্রা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

দুপুরের পর শুরু হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে র‌্যাগ ডে উপলক্ষে পুরো ক্যাম্পাসকে রঙিন ও মনোরম পরিবেশে সাজানো হয়।

কৃষি অনুষদের প্রায় ৪০০ শিক্ষার্থীর শিক্ষা জীবনের শেষ দিনের আনন্দ উচ্ছ্বাসে ক্যাম্পাস আনন্দ মুখর হয়ে ওঠে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।